, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

সেমিফাইনালে রোনালদোর পর্তুগাল

প্রকাশ: ২০১৬-০৭-০২ ০০:০৯:৩৮ || আপডেট: ২০১৬-০৭-০২ ০০:০৯:৩৮

Spread the love

 

সেমিফাইনালে রোনালদোর পর্তুগাল
সেমিফাইনালে রোনালদোর পর্তুগাল

আরটিএমনিউজ২৪ডটকম, ক্রীড়া ডেস্কঃ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশীপের সেমিফাইনালে উঠলো ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। আসরের প্রথম কোয়ার্টার ফাইনালে পোল্যান্ডকে টাইব্রেকারে ৫-৩ গোলে হারিয়ে তারা এই যোগ্যতা অর্জন করেছে।

এই নিয়ে ইউরো কাপের সর্বশেষ  পাঁচ আসরে চতুর্থবার সেমিফাইনালে উঠলো তারা। এবার শেষ চারে তাদের প্রতিপক্ষ ওয়েলস কিংবা বেলজিয়াম। বৃহস্পতিবারের কোয়ার্টার ফাইনালের আগে ম্যাচের সব নজর ছিল দুই দলের দুই তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও রবার্ত লেওয়ানদস্কির দিকে। লেওয়ানদস্কি গোল করলেও শেষ পর্যন্ত জয় হয় রোনালদোর পর্তুগালের।
এদিন ৯০ মিনিটের ১-১ গোলে শেষ হয়। অতিরিক্ত ৩০ মিনিটে কোনো দল এগিয়ে যেতে ব্যর্থ হয়। এতে টাইব্রেকারে গড়ায় ম্যাচের ভাগ্য। সেখানে প্রথমেই পর্তুগালকে এগিয়ে দেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর পোল্যান্ডের হয়ে প্রথম শটে গোল করেন রবার্ত লেওয়ানদস্কি। দুই দলই নিজেদের প্রথম তিন শট থেকে গোল করে। পর্তুগালের হয়ে চতুর্থ শটে গোল করেন নানি। কিন্তু পোল্যান্ডের পক্ষে চতুর্থ শটে গোল মিস করেন ইয়াকুব ব্লাসচিকোফস্কি। এতে পিছিয়ে পড়ে পোল্যান্ড।
আর পর্তুগালের পক্ষে পঞ্চম শটে গোল করে জয় নিশ্চিত করেন রিকার্দো কারেসমা। এর আগে ম্যাচের দ্বিতীয় মিনিটেই পোল্যান্ডকে এগিয়ে দেন বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার রবার্ত লেওয়ানদস্কি। কিন্তু ৩৩ মিনিটে পর্তুগালকে সমতায় ফেরান রেনাতো সানসেজ।

Logo-orginal