, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

নারায়ণগঞ্জে জঙ্গী আস্তানায় অভিযান : তামিমসহ নিহত ৩

প্রকাশ: ২০১৬-০৮-২৭ ১৬:০৫:২০ || আপডেট: ২০১৬-০৮-২৭ ১৬:০৫:২০

Spread the love

 

 

 

 

 

 

 

 

 

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকাঃ নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ায় জঙ্গী আস্তানায় অভিযানে তামিম চৌধুরীসহ তিনজন নিহত হয়েছে। আজ শনিবার সকালে নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ায় একটি ভবন ঘিরে অভিযান শুরু করে কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল। এ ঘটনায় কেউ আহত বা আটক হয়নি।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক সাংবাদিকদের জানান, নারায়ণগঞ্জে হিট স্ট্রর্ম-টুয়েন্টি সেভেন অপারেশনে ‘নিউ জেএমবি’র সামরিক কমান্ডার ও গুলশান হামলার মূলহোতা তামিমসহ তিনজন নিহত হয়েছেন। সকালে সিটি ইউনিট, সোয়াত ইউনিট একসাথে অভিযান চালিয়ে এক ঘণ্টা পর ওই বাড়ির ভেতরে ঢোকার পর তিনজনের লাশ পান। সেখান থেকে একে-২২ রাইফেল, পিস্তল ও গ্রেনেড উদ্ধার করা হয়।

আইজিপি বলেন, পুলিশের কাছে তামিমের যে ছবি ছিল, সে ছবির সাথে নিহত তিন জঙ্গীর একজনের চেহারার মিল রয়েছে। তাই পুলিশ মনে করছে, নিহত ওই ব্যক্তি তামিম চৌধুরী। তিনি আরো বলেন, অভিযানের সময় জঙ্গীদের আত্মসমর্পণ করতে বলা হয়েছিল। কিন্তু জঙ্গীরা সেটি না করে, চার থেকে পাঁচটি গ্রেনেড ছুড়ে মারে। তখন পুলিশ পাল্টা আক্রমণ করে। এক পর্যায়ে পুলিশের গুলিতে তিন জঙ্গী নিহত হয়।

তিনি বলেন, ঈদের পর পরই তারা ওই বাড়ি ভাড়া নেয়। তামিম দেড় মাস ধরে ওই বাড়িতে ভাড়া থাকছিলেন।

কানাডা প্রবাসী বাংলাদেশী তামিম (৩০) গুলশান হামলার মূল পরিকল্পনাকারী বলে পুলিশ দাবি করে আসছে। তাকে ধরিয়ে দিতে ২০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা ছিল।

২০১৩ সালে কানাডা থেকে আসার পর তামিম বাংলাদেশেই ছিলেন বলে গোয়েন্দারা ধারণা করছিলেন। তার নির্দেশনায়ই গত ১ জুলাই জঙ্গীরা গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়েছিল বলে গোয়েন্দাদের দাবি।

গুলশান হামলার পর বিভিন্ন স্থানে জঙ্গী আস্তানার সন্ধানে অভিযান চালাচ্ছিল পুলিশ। এর মধ‌্যে ঢাকার কল‌্যাণপুরে একটি আস্তানায় অভিযানে নয় জঙ্গী নিহত হন।

এরপর আজ শনিবার সকালে নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ায় একটি তিনতলা ভবন ঘিরে অভিযানে নামে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল। এক ঘণ্টা অভিযানের পর তিনজন নিহতের খবর নিশ্চিত করা হয়।

উৎসঃ নয়াদিগন্ত

 

Logo-orginal