, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

শিবির কর্মী সুলাইমান ও জাহিদুলকে আদালতে হাজির করার দাবি

প্রকাশ: ২০১৬-০৮-২৩ ২১:১০:০৫ || আপডেট: ২০১৬-০৮-২৩ ২১:১০:০৫

Spread the love
শিবির কর্মী সুলাইমান ও জাহিদুলকে আদালতে হাজির করার দাবি
শিবির কর্মী সুলাইমান ও জাহিদুলকে আদালতে হাজির করার দাবি

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকাঃ রাজধানীর তেজগাঁও থেকে ২ শিবির কর্মীকে গ্রেপ্তারের পর আদালতে হাজির না করার অভিযোগ করেছে সংগঠনটি । আজ  এক বিবৃতিতে শিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, গত ২১ আগষ্ট রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ গ্রেপ্তার করে শিবির কর্মী আমির সুলাইমান ও জাহিদুল ইসলামকে।

 

খবর পেয়ে তাদের পরিবারের সদস্যরা তেজগাঁও শিল্পাঞ্চল থানায় যোগাযোগ করলে পুলিশ গ্রেপ্তারের কথা স্বীকার করলেও এখন পর্যন্ত তাদের আদালতে হাজির করা হয়নি। তাদের গ্রেপ্তার করে আদালতে না তোলা বেআইনি ও মানবাধিকারের লঙ্ঘন। গ্রেপ্তারের পর আদালতে না তোলার পেছনে কোন ষড়যন্ত্র লুকিয়ে আছে কি না তা নিয়ে আমরা সন্দিহান। কেননা এর আগেও পুলিশ এভাবে গ্রেপ্তারের পর অস্বীকার করে ছাত্রদের হত্যা ও নাটক সাজিয়েছে।

 

তারা বলেন, পুলিশ নিরাপত্তার বদলে এভাবে গ্রেপ্তার ও গুম করে সারাদেশে ছাত্রদের মাঝে আতঙ্ক ছড়িয়ে দিয়েছে। এই আচরণে প্রতিটি শিক্ষার্থীর পরিবার আজ শঙ্কিত। পুলিশ কোন ভাবেই এই অমানবিক কাজ করতে পারেনা। তারা গ্রেপ্তারকৃত শিবির কর্মীদের অবস্থান নিশ্চিত ও আদালতে হাজিরের মাধ্যমে আইনি প্রক্রিয়া অনুসরণ করার দাবি জানান।

Logo-orginal