, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

সরকারের কিংবা কোন রাজনৈতিক দলের সঙ্গে বৈরিতা নেই, তুর্কি রাষ্ট্রদূত

প্রকাশ: ২০১৬-০৮-১৬ ২২:০২:১৭ || আপডেট: ২০১৬-০৮-১৬ ২২:০২:১৭

Spread the love

 

সরকারের কিংবা কোন রাজনৈতিক দলের সঙ্গে বৈরিতা নেই, তুর্কি রাষ্ট্রদূত
সরকারের কিংবা কোন রাজনৈতিক দলের সঙ্গে বৈরিতা নেই, তুর্কি রাষ্ট্রদূত

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকাঃ দেবরিম ওজতার্ক বলেছেন বাংলাদেশের অভ্যন্তরীন বিষয়ে হস্তক্ষেপ করার কোন চিন্তা নেই তুরস্কের। তবে তরা মনে করে বাংলাদেশের সঙ্গে তাদের যে সম্পর্ক এবং এদেশে তারা যা কিছু করছেন তা ভ্রতৃত্বসুলভ পরামর্শের অংশ হিসেবে। এখন বাংলাদেশের সঙ্গে তাদের অত্যন্ত আন্তরিক এবং সৌহার্দপূর্ণ সসম্পর্ক রয়েছে। সম্প্রতি তুরস্কের ব্যর্থ অভ্যূত্থানের পর তুরস্কের সরকারের বর্তমান অবস্থান জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

গুলশানের হোটেল ওয়েস্টিনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। রাষ্ট্রদূত বলেন, যে কোন অপারাধেরই উপযুক্ত শাস্তি হিসেবে মৃত্যুদ- তারা সমীচীন মনে করেননা।  ইউরোপীয় ইউনিয়ন যে নীতিতে মৃত্যুদন্ডের বিরোধীতা করে তারাও একই নীতিতে মৃত্যুদ-ের বিরোধী অবস্থানে রয়েছেন। এক প্রশ্নের জাবাবে রাষ্ট্রদূত বলেন, মৃত্যুদ- বিরোধী তুরষ্কের যে অবস্থান তা নিয়ে ঢাকায় ভুল বোঝাবুঝি আছে। তিনি মনে করেন এই ভুল বোঝাবুঝির কোন অবকাশ নেই। বাংলােেদশ সরকারের সঙ্গে কিংবা কোন রাজনৈতিক দলের সঙ্গে বৈরিতা নেই। সব বৈধ রাজনৈতিক দলের সঙ্গে তাদের সম্পর্ক আছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশে পরিচালিত তার্কিস হোপ স্কুলের পরিচালনা পর্ষদেও পরিবর্তন আনার জন্য সরকারের সঙ্গে আলোচনা করবে তুরস্ক।
উল্লেখ্য, গত মে মাসে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদন্ড কার্যাকারের পর ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূতকে আনকারায় ডেকে নেয় এরদোগান সরকার। প্রায় তিন মাস পর তিনি গত সপ্তাহে ঢাকায় ফেরেন। তার ফেরার পর এটিই ছিল প্রথম সংবাদ সম্মেলন।

Logo-orginal