২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ
head banar

ভারতের সঙ্গে যুদ্ধের আশংকা উড়িয়ে দিলেন পাক রাষ্ট্রদূত

Monday, 26/09/2016 @ 1:09 pm

আরটিএমনিউজ২৪ডটকম, ডেস্কঃ নয়দিল্লির পাকিস্তানি রাষ্ট্রদূত আবদুল বাসিত তার দেশের সঙ্গে ভারতের যুদ্ধের আশংকা নাকচ করে দিয়েছেন। উরির হামলাকে কেন্দ্র করে পাক-ভারত যখন চড়া সুরে কথা বলছে তখন এ বক্তব্য দিলেন আবদুল বাসিত।

ভারতীয় দৈনিক টেলিগ্রাফ ইন্ডিয়াকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন। আবদুল বাসেত বলেন, উত্তেজনা সৃষ্টি করে পাকিস্তান এবং ভারত কিছুই অর্জন করবে না। যুদ্ধ কোনো সমস্যা নয় বরং আরো সমস্যা ডেকে আনে বলেও জানান তিনি।

উরির হামলাকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, বক্তব্য দেয়ার সময়ে পাকিস্তান ও ভারতের যুদ্ধোন্মাদনাকে প্রাধান্য দেয়া ঠিক হবে না।

পাক-ভারত পরস্পরের সঙ্গে কিছু সময় কথা না বলে কাটাতে পারে কিন্তু দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং বৈশ্বিক চ্যালেঞ্জ কেবলমাত্র সংলাপের মাধ্যমেই সুরাহা করা সম্ভব বলে জানান তিনি। পাকিস্তান সহজেই সংলাপের প্রচেষ্টা ত্যাগ করবে না বলেও জানান তিনি।

উরির ঘটনা সম্পর্কে তিনি বলেন, সত্যিকার কি ঘটেছে তা জানার জন্য তদন্ত চলছে এ অবস্থায় অপরিপক্ক কোনো সিদ্ধান্ত নেয়া ঠিক হবে না।

উরির হামলার সঙ্গে পাকিস্তানের কোনোই সম্পর্ক নেই বলে দাবি করেন তিনি। বিশ্বের কোথাও সহিংসতা চালাতে পাকিস্তানের ভূখণ্ড ব্যবহার না করতে দিতে ইসলামাবাদ অঙ্গীকারবদ্ধ বলেও জানান তিনি।

পাক-ভারত সম্পর্ক প্রসঙ্গে তিনি বলেন, চেতনা বজায় থাকলে উভয় দেশই পরিস্থিতি আরো খারাপ হওয়ার হাত থেকে রক্ষা করতে পারবে।

#পার্সটুডে

 

এই পাতার আরো সংবাদ
bg1
bg1
top-banner
bg1