, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

ভারতের একটি হীরা কোম্পানি আবারো কর্মীদের দিচ্ছে বাড়ি-গাড়ি, নানা গয়না

প্রকাশ: ২০১৬-১০-২৯ ১২:৪২:৪০ || আপডেট: ২০১৬-১০-২৯ ১২:৪২:৪০

Spread the love

 

আরটিএমনিউজ২৪ডটকম, অনলাইন ডেস্কঃ ভারতের একটি হীরা রফতানিকারী কোম্পানির মালিক আবারো তার সংস্থার কর্মীদের ১২৬০টি গাড়ি, ৪০০ ফ্ল্যাট এবং নানা রকম হীরার গয়না উপহার দেয়ার ঘোষণা দিয়েছেন।

হরে কৃষ্ণ এক্সপোর্টের মালিক সাভজিভাই ঢোলাকিয়া

কোম্পানির লক্ষ্যমাত্রা পূরণ করায় এ সব উপহার দেয়ার ঘোষণা দেন হরে কৃষ্ণ এক্সপোর্টের মালিক সাভজিভাই ঢোলাকিয়া। হিন্দুদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব দীপাবলির আগে এসব উপহার বিতরণ করা হবে।

ভারতের হীরা ব্যবসার কেন্দ্র হিসেবে পরিচিত সুরাটে এ কোম্পানি অবস্থিত। বিশ্বের ৭৫টি দেশে পালিশ করা হীরা রফতানি করেন সাভজিভাই ঢোলাকিয়ার কোম্পানি।

তিনি বলেন, আগামী পাঁচ বছরের মধ্যে তার কোম্পানির প্রতিটি কর্মীর নিজস্ব বাড়ি-গাড়ি যেন থাকে সে লক্ষ্যে এসব উপহার দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সাভজিভাই ঢোলাকিয়ার হীরা কোম্পানিতে সাড়ে পাঁচ হাজার কর্মী রয়েছেন। তাদের পেছনে ৭০ লাখ ডলার বা ৫০ কোটি রুপি ব্যয় করার পরিকল্পনা নেয়া হয়েছে।

সেরা দক্ষতা প্রদর্শনের জন্য তিন কর্মীকে গাড়ি উপহার দিয়ে ২০১২ সালে খবরের শিরোনামে চলে আসেন সাভজিভাই ঢোলাকিয়া।

এ ছাড়া, ২০১৪ সালে হীরক হৃদয়ের এ হীরা ব্যবসায়ী তার কর্মীদের ৪৯১টি গাড়ি এবং ২০৭টি বাড়ি উপহার দিয়েছিলেন। এছাড়া, ৫০০ কর্মীর স্ত্রীদেরকে জড়োয়া গহনাও উপহার হিসেবে দেয়া হয়েছিল।

এর আগে, সাভজিভাই ঢোলাকিয়া বলেছিলেন, বছরের পর বছর ধরে কোম্পানির উন্নয়নে যারা কাজ করেছেন তাদেরকে পুরস্কৃত করা হয়েছে। কোম্পানির উন্নয়নে এসব কর্মী তাদের পারিবারিক জীবন উৎসর্গ করেছেন, তাই তারা উপহার পাওয়ার অধিকার রাখেন বলে জানিয়েছিলেন তিনি।

অবশ্য এর আগে যারা উপহার পেয়েছেন তাদেরকে চলতি বছরের কর্মসূচিতে রাখা হয় নি।

#পার্সটুডে

Logo-orginal