, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

লোহাগাড়ার সুখছড়ীতে তিন দিনব্যাপী ঐতিহ্যবাহী রাস অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৬-১১-১৭ ০০:১১:৩৬ || আপডেট: ২০১৬-১১-১৭ ০০:১১:৩৬

Spread the love
লোহাগাড়ার সুখছড়ীতে তিন দিনব্যাপী ঐতিহ্যবাহী রাস অনুষ্ঠিত
লোহাগাড়ার সুখছড়ীতে তিন দিনব্যাপী ঐতিহ্যবাহী রাস অনুষ্ঠিত

সুজন দাশ, আরটিএমনিউজ২৪ডটকম,  লোহাগাড়া: চট্টগ্রাম জেলার বৃহত্তর লোহাগাড়া উপজেলার সুখছড়ী গ্রামে তিন দিন ব্যাপী রাস মহোৎসব ও মেলা অনুষ্ঠিত  হয়েছে।

ঐতিহ্যবাহী এ উৎসবের ৬৯ তম বর্ষে দূুরদূরান্ত হতে  ভক্তের আগমন  সংখ্যা অতীতের যে কোন বারের চেয়ে এবার বেশী ছিলো। তিন দিন ব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান  মালার মধ্যে ছিল ১৩ নভেম্বর সকাল গীতা পাঠ ও সন্ধ্যায় মহতী ধর্ম সভা,  আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

আগত ভক্তবৃন্দ
আগত ভক্তবৃন্দ

ধর্ম সভা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলোন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়(বুয়েট) এর সাবেক প্রফেসর, অত্র এলাকার কৃতি সন্তান শ্রী দীপক দাশ, বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি(বাগীশিক) এর প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাড.তপন দাশ।

এতে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন মাননীয় উপজেলা নির্বাহী অফিসার জনাব ফিজনুর রহমান, মোস্তফিজুর রহমান কলেজের গনিত বিভাগের প্রফেসর জনাব মো: ইলিয়াস, আমিরাবাদ ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব রফিকুল আলম চৌধূরী, সুখছড়ী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সম্মানিত সভাপতি আবদুল হান্নান চৌধুরী ফারুখ সহ আরো অনেকে।

সভায় বক্তারা দেশব্যাপী ঘটে যাওয়া সংখ্যালগু নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এবং আর কখনো যাতে কোন ভাবেই এ ধরনের ঘটনার পূনরাবৃত্তি হতে না পারে সে ব্যাপারে সরকারকে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের জন্য  আহবান জানান।

উক্ত ধর্মসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সুখছড়ী সার্বজনীন রাস মহোৎসব উদযাপন পরিষদের সম্মানিত সভাপতি জনাব সঞ্জীব চৌধূরী ঝুলন। এবং অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন পরিষদের সম্পাদক শ্রী বিশ্বজিৎ বিশ্বাস।

 

মধ্যরাত পর্যন্ত চলা এ অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন অধ্যাপক শ্রী শোভন কৃষ্ণ চৌধূরী। আলোচনা সভা শেষে শুরু হয় স্হানীয় ও আমন্ত্রিত শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

১৪ ই ডিসেম্বর উষালগ্ন থেকে আরম্ভ হয় দুই দিন ব্যাপী ষোড়শ প্রহর মহা নাম যজ্ঞ। যা ১৫ ডিসেম্বর ভোরে নগর কীর্তন এর মধ্যদিয়ে সমাপ্ত হয়। সুখছড়ী গ্রামের ঐতিহ্যবাহী এ  অনুষ্ঠানে বহু দূরদূরান্ত হতে ভক্তের সমাগম হয়।

Logo-orginal