, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

ইংলিশ লীগে আরো একধাপ এগিয়ে ম্যান ইউ

প্রকাশ: ২০১৭-০১-১১ ১২:১৬:১১ || আপডেট: ২০১৭-০১-১১ ১২:১৬:১১

Spread the love
ইংলিশ লীগে আরো একধাপ এগিয়ে ম্যান ইউ
ইংলিশ লীগে আরো একধাপ এগিয়ে ম্যান ইউ

আরটিএমনিউজ২৪ডটকম, ক্রীড়া  ডেস্কঃ  ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হিসেবে যোগ দেয়ার কিছুদিন পরই ক্লাবটিকে কমিউনিটি শিল্ডের শিরোপা এনে দেন হোসে মরিনহো। ওল্ড ট্রাফোর্ডে এবার দ্বিতীয় শিরোপার পথে তিনি। ইংলিশ প্রিমিয়ার লীগে তার দল খুব একটা সুবিধার জায়গায় নেই।

 

 

কিন্তু ইংলিশ লীগ কাপের ফাইনালের পথে ম্যানচেস্টার ইউনাইটেডে। সেমিফাইনালের প্রথম লেগে তারা হাল সিটিকে ২-০ গোলে হারিয়েছে। এতে ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেলো মরিনহোর দল। সেমিফাইনালের ফিরতি লেগে তারা মুখোমুখি হবে ২৭ জানুয়ারি। অন্য সেমিতে খেলছে লিভারপুল ও সাউদাম্পটন। সেখান থেকে ফাইনালে ওঠার সম্ভাবনা রয়েছে লিভারপুলের। এমনটা সত্যি হলে এবার এফএ কাপের ফাইনালে দেখা যাবে হোসে মরিনহোর ম্যানইউ ও ইয়ুর্গেন ক্লপের লিভারপুলকে।

 

সেমিফাইনালের প্রথম লেগে হাল সিটির বিপক্ষে গোল করেন হুয়ান মাতা ও মারুয়ান ফেলাইনি। প্রথমার্ধে ম্যাচটি ছিল গোলশূন্য। তবে ম্যানইউ দারুণ দু’টি সুযোগ পায়। মাতা ও পল পগবার দু’টি শট ঠেকিয়ে দেন হাল সিটির গোলরক্ষক এলডিন জাকুপোভিচ। তবে দ্বিতীয়ার্ধে ৫৬ মিনিটে স্বাগতিক ম্যানইউকে এগিয়ে দেন হুয়ান মাতা।

 

আর ম্যাচের শেষ বাঁশি বাজার মিনিট তিনেক আগে ব্যবধান দ্বিগুণ করেন বেলজিয়ান তারকা ফেলাইনি। ২০১৩ সালে ম্যানইউতে যোগ দেয়ার পর লীগ কাপে প্রথম গোল করণেন ফেলাইনি।

 

অন্যদিকে এই নিয়ে সব মিলিয়ে টানা ১১ ম্যাচ জিতলো ম্যানইউ। ২০০৯ সালের পর এটি তাদের টানা সর্বাধিক ম্যাচ জয়ের ঘটনা। সেবার তারা টানা ১১ ম্যাচ জিতে থেমেছিল।সুত্রঃ মানবজমিন ।

Logo-orginal