, শনিবার, ২০ জুলাই ২০১৯

admin

মানুষ মানুষের জন্য” এই বাক্যের সঠিক রূপ দিল এনজিও কর্মী আনিয়া

প্রকাশ: ২০১৭-০২-০৪ ১৯:৩০:১৯ || আপডেট: ২০১৭-০২-০৪ ১৯:৩০:১৯

Spread the love
মানুষ মানুষের জন্য" এই বাক্যের সঠিক রূপ দিল এনজিও কর্মী আনিয়া
মানুষ মানুষের জন্য” এই বাক্যের সঠিক রূপ দিল এনজিও কর্মী আনিয়া

আরটিএমনিউজ২৪ডটকম, অনলাইন ডেস্কঃ অভাবের তাড়নায় শিশুটিকে আস্তাকুঁড়ে ছুঁড়ে ফেলে দিয়েছিল তার পরিবার। খুব বেশিদিন নয়, বছর খানিক আগের কথা।

সে সময় আবর্জনার স্তুপ থেকে শিশুটিকে যখনেউদ্ধার করা হয়, তখন নিশ্চল চোখজোড়া। ধুলা-ময়লা মাখা নগ্ন শীরের আপাদমস্তক চরম অপুষ্টির চিহ্ন। হাড্ডিসার সেই শরীর যে তখনও বেঁচে, বুকের খাঁচার ধুকপুকানি তা জানান দিচ্ছিল। আর কয়েক ঘণ্টা এভাবে পড়ে থাকলে, হয়তো মারাই যেত শিশুটি।

একবছর আগের শিশুটিকে উদ্ধারের সেই ছবি ইন্টারনেটে তোলপাড় সৃষ্টি করেছিল। ছবিতে দেখা যায়, এক শেতাঙ্গ নারী অপার স্নেহে শিশুটিকে পানি খাওয়াচ্ছেন। একহাতে মুখে ধরা মিনারেল ওয়াটারের বোতল, অন্য হাতে খাবারের প্যাকেট।

এক বছর আবারও ইন্টারনেটে পোস্ট হয়েছে সেই একই ধরনের ছবি। মুখে ধরা পানির বোতল। কিন্তু, তার মধ্যেই আমূল পরিবর্তন। এক বছর আগের নাইজেরিয়ার সেই শিশুটিই যে সে, না-বললে, শুধু দেখে চেনার উপায় নেই।

অপুষ্টির আর ছিটেফোঁটাও চিহ্ন নেই শরীরে। অন্য পাঁচটা সুস্থ-স্বাভাবিক শিশুর মতো এখন সে স্কুলেও যাচ্ছে। আফ্রিকায় কর্মরত যে ডেনিশ এনজিও কর্মী শিশুটিকে উদ্ধার করেছিলেন, সেই আনিয়া রংগ্রেন লভেনই ছবিটি পোস্ট করেছেন। বাচ্চাটির নাম রাখা হয়েছে হোপ। সুত্রঃ আমাদের সময় ।

সুগার নিয়ন্ত্রণ করা এখনকার সময়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ। ডায়াবেটিসে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে।
ইস্টার্ন ব্যাংক লিমিটেড তাদের প্রতিষ্ঠানে ব্র্যাঞ্চ ম্যানেজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী যোগ্য প্রার্থীরা
রমজান ডেস্কঃ রমজান মাসে ধর্মীয় বিধি বিধানের পাশাপাশি দৈনন্দিন কাজ সুষ্ঠুভাবে করার জন্য স্বাস্থ্য ঠিক
সাপের মতো দেখতে কিন্তু সাপ নয়। এমনই একটি সামুদ্রিক প্রাণীকে নিয়ে শোরগোল পড়ে গেছে জীববিজ্ঞানী
বিবিসি বাংলার সৌজন্য আরটিএম মিডিয়ার পাঠকদের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal