, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

মক্কায় ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশ: ২০১৭-০৫-২৩ ১১:৪৩:৪৯ || আপডেট: ২০১৭-০৫-২৩ ১১:৪৫:৪৭

Spread the love
মক্কায় ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
মক্কায় ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আরটিএমনিউজ২৪ডটকম, মধ্যপ্রাচ্যঃ সৌদি আরবের মদিনায় মহানবী হযরত মোহাম্মদ (স.) এর রওজা জিয়ারতের পর মক্কায় গিয়ে ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার রাত সোয়া ১০টার দিকে তিনি সফরসঙ্গীদের নিয়ে কাবা শরিফ ঘিরে তাওয়াফ করেন।

প্রধানমন্ত্রী মসজিদ আল হারামে দুই রাকাত নফল নামাজ আদায় ও মোনাজাত করেন। পরে সাফা-মারোয়া প্রদক্ষিণ করে সেখানে মোনাজাত করেন।

তিনি সোমবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় জেদ্দায় অবতরণ করেন এবং সফরসঙ্গীদের নিয়ে রাত ৯টায় জেদ্দা থেকে মক্কায় পৌঁছান। প্রধানমন্ত্রী ওমরাহ পালন শেষে মক্কায় গ্র্যান্ড প্যালেসে অবস্থান করবেন এবং আজ মঙ্গলবার রাতে জেদ্দা থেকে ঢাকার উদ্দেশে বাংলাদেশ বিমানে রওনা দেবেন। 


ওমরাহ পালনে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ওআইসিতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি গোলাম মসীহ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব কামাল আব্দুল নাসের চৌধরী, পররাষ্ট্র সচিব শহিদুল হক, প্রেস সচিব ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদুল ইসলাম, প্রধানমন্ত্রীর সহকারীর একান্ত সচিব সাইফুজ্জামান শেখর, প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব নজরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা। 

এর আগে সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সউদের আমন্ত্রণে আরব ইসলামিক আমেরিকান সামিট (এআইএ) সম্মেলনে যোগ দিতে চারদিনের সরকারি সফরে গত ২১ মে রাতে প্রধানমন্ত্রী রিয়াদ পৌঁছান। 

সফর শেষে আগামীকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার কথা রয়েছে। সুত্রঃ যমুনা নিউজ ।

Logo-orginal