, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

চট্টগ্রাম বন্ধুসভার বৃক্ষরোপণ অভিযান শুরু

প্রকাশ: ২০১৭-০৭-২১ ২০:৪২:৩৫ || আপডেট: ২০১৭-০৭-২১ ২০:৪২:৩৫

Spread the love
চট্টগ্রাম বন্ধুসভার বৃক্ষরোপণ অভিযান শুরু
চট্টগ্রাম বন্ধুসভার বৃক্ষরোপণ অভিযান শুরু

জোবায়ের হোসন, আরটিএমনিউজ২৪ডটকম, চট্টগ্রামঃ একজন বন্ধু, দুটি গাছ’ শিরোনামে সারাদেশে প্রায় ৭১ হাজার গাছ লাগাবে দৈনিক প্রথম আলো বন্ধুসভার বন্ধুরা।

 

সেই ধারাবাহিকতায় চট্টগ্রাম বন্ধুসভার এই বৃক্ষরোপণ কর্মসূচীর আয়োজন করা হয়েছে। বৃক্ষরোপন কর্মসূচীর প্রথম দিনে চট্টগ্রামের অক্সিজেন-কুয়াইশ সংযোগ সড়ক, নয়ার হাট, চালতাতলি বোর্ড অফিস, চন্দনাইশের সাতবাড়িয়া, বাঁশখালির জলদি ও মিরসরাইয়ের উত্তর মগাধিয়া এলাকায় প্রায় ৫০০ ফলজ, বনজ ও সৌন্দর্যবর্ধনকারী গাছের চারা রোপণ করা হয়।
সকালে নয়ার হাট এলাকায় এই কর্মসূচীর উদ্বোধন করেন চট্টগ্রাম বন্ধুসভার সহ-সভাপতি শিহাব জিশান ও পল্লবী খাস্তগীর।

এরপর বন্ধুরা বিভিন্ন দলে ভাগ হয়ে শুরু করেন ‘বন্ধুবৃক্ষ’ রোপন অভিযান। বৃক্ষরোপন কর্মসূচীর সমন্বয়কারী গোলাম রাব্বানী ও মো. নুরুজ্জামান খাঁনের নেতৃত্বে চট্টগ্রাম বন্ধুসভার যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম তানভীর, উপ-সাংগঠনিক সম্পাদক অদিতি মজুমদার, অর্থ সম্পাদক এম. এ. রাজ্জাক, প্রচার সম্পাদক শাওন রায়, তথ্য ও প্রযুক্তি সম্পাদক তাহসীন চৌধুরী, দূর্যোগ ও ত্রাণ সম্পাদক ইকবাল জিশান, বন্ধু রায়হান উদ্দিন, প্রান্তিকা পূজা, আবদুর রাহিম, মাইন উদ্দিন, তাসমিয়া তাহেরা আজিজ, মোহাম্মদ ইমাদ উদ্দিন, মাসুদ রানা, আরাফাত বিন হাসানসহ চট্টগ্রাম বন্ধুসভার ৪০ জন বন্ধু এ কার্যক্রমে অংশগ্রহণ করেন। উল্লেখ্য আজকে থেকে শুরু হওয়া এ কর্মসূচীতে আগামী ২৫ জুলাই পর্যন্ত মোট ১৫০০ গাছ লাগানো হবে।

Logo-orginal