২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ
head banar

ইসরাইলকে অবশ্যই তার দখলদারিত্বের অবসান ঘটাতে হবে: এরদোগান

Tuesday, 29/08/2017 @ 7:21 pm

ইসরাইলকে অবশ্যই তার দখলদারিত্বের অবসান ঘটাতে হবে: এরদোগান

ইসরাইলকে অবশ্যই তার দখলদারিত্বের অবসান ঘটাতে হবে: এরদোগান

আরটিএমনিউজ২৪ডটকম, অনলাইন ডেস্কঃ তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, ফিলিস্তিনি ভূখণ্ডে ইহুদিবাদী ইসরাইলকে অবশ্যই তার দখলদারিত্বের অবসান ঘটাতে হবে। তিনি বলেন, অব্যাহত ইসরাইলি দখলদারিত্ব ও ফিলিস্তিনি ভূখণ্ডে ইহুদি আবাসন তৈরির  কারণে কথিত দুই রাষ্ট্রভিত্তিক সমাধানের প্রচেষ্টা নস্যাৎ হচ্ছে।

আংকারা সফররত ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে এক বৈঠকে এরদোগান এসব কথা বলেছেন। তিনি তার ভাষায় আরো বলেন, “ফিলিস্তিন সমস্যার দুই রাষ্ট্রভিত্তিক সমাধান হচ্ছে আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্য ঐতিহাসিক দায়িত্ব।”

২০১৪ সালে বন্ধ হয়ে যাওয়া কথিত মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়া পুনরুজ্জীবিত করতে তুরস্ক প্রস্তুত রয়েছে বলেও মন্তব্য করেন এরদোগান। তিনি দাবি করেন, এই শান্তি প্রক্রিয়া হচ্ছে ফিলিস্তিনিদের অধিকার রক্ষার ক্ষেত্রে মৌলিক বিষয় এবং ১৯৬৭ সালের সীমানা মেনে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার মাধমেই কেবল স্থায়ী শান্তি আসতে পারে। গত জুলাই মাসে আল-আকসা মসজিদ নিয়ে ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যকার দ্বন্দ্বের কথা উল্লেখ করে এরদোগান বলেন, সেখানে উত্তেজনা বাড়িয়ে দু পক্ষের কারোরই লাভ নেই।# পার্সটুডে,

এই পাতার আরো সংবাদ
bg1
bg1
top-banner
bg1