২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ
head banar

তরুণদের ‘আইডল’ মাহমুদুল হাসান শাকুরীর আজ জন্মদিন

Tuesday, 15/08/2017 @ 1:09 am

তরুণদের 'আইডল' মাহমুদুল হাসান শাকুরীর আজ জন্মদিন

তরুণদের ‘আইডল’ মাহমুদুল হাসান শাকুরীর আজ জন্মদিন

আরটিএমনিউজ২৪ডটকম, নিজস্ব প্রতিবেদক: একাধারে লেখক, সংগঠক, সাংবাদিক ও কলামিস্ট মাহমুদুল হাসান শাকুরী । ১৪ আগস্ট তরুন সাংবাদিক শাকুরীর শুভ জন্মদিন ।

বেশ ধুমধামে তার জন্মদিন পালন করেছে বন্ধু-বান্ধব, শুভাকাঙ্ক্ষীরা ।

তরুন এই সাংবাদিককে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে আরটিএমনিউজ২৪ডটকমসহ অনেক মিডিয়া ব্যক্তিত্ব, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা ।

তরুণদের ‘আইডল’ হিসেবে পরিচিত এ মানুষটি অসহায়-মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনা যাতে অর্থাভাবে বন্ধ হয়ে না যায় এজন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ণরত শিক্ষার্থীদের নিয়ে প্রতিষ্ঠা করেছেন “জাজিরা ছাত্রকল্যাণ ফাউন্ডেশন” । নেতৃত্ব দিচ্ছেন সংগঠনটির তরুণ উপদেষ্টা হিসেবে ।

 

এছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন জাজিরার ঐতিহাসিক শিক্ষা সহায়তাকারী প্রতিষ্ঠান রিনা-শাহজাহান ছাত্রকল্যাণ ট্রাস্টের প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে ।

 

আন্তর্জাতিকভাবে অসহায়-দুস্থ, দীন-দুখিদের জন্য নিবেদিতপ্রাণ শান্তিতে প্রথম নোবেল বিজয়ী হেনরি ডুনান্টের “রেড ক্রিসেন্ট সোসাইটি”র অন্যতম সদস্য মাহমুদুল হাসান শাকুরী হাজারও প্রতিবন্ধকতা ও সামাজিক প্রতিকূলতা সত্ত্বেও চাঁদনী হত্যার বিচারের দাবিতে এবং নারীদের সম্মান ও অধিকার প্রতিষ্ঠায় বলিষ্ঠ ভূমিকা রাখছেন নারী নির্যাতন দমন চাঁদনী মঞ্চের অন্যতম প্রতিষ্ঠাতা হিসেবে ।

মাহমুদুল হাসান শাকুরী ।

মাহমুদুল হাসান শাকুরী ।

সাংবাদিকতাকে ধ্যান-জ্ঞান হিসেবে বেছে নেয়া আমরণ, সত্য ন্যায় ও সুন্দরের পক্ষপাতী মাহমুদুল হাসান শাকুরী বর্তমানে সাংবাদিকতা জগতের পথিকৃত্‍ বলে খ্যাত দৈনিক সংবাদের স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন ।

একাদশ শ্রেণিতে অধ্যয়ণরত অবস্থায় “দৈনিক বর্তমান এশিয়া”র সম্পাদক মাহবুবুর রহমানের হাত ধরে তার সাংবাদিকতায় আবির্ভাব । এরপর আমার সংবাদ, পূর্ব পশ্চিম বিডিসহ অসংখ্য জাতীয় দৈনিকে কাজ করেছেন । সম্পাদনা করেছেন মাসিক আলোর দ্বীপ ও মাসিক কাঠবিড়ালি’র মত জনপ্রিয় সব ম্যাগাজিন ।

সর্বদা স্পষ্টবাদী ও সত্যনিষ্ঠ সাংবাদিকতায় বিশ্বাসী মাহমুদুল হাসান শাকুরী আজকের এই দিনে শিক্ষক বাবা ও গৃহিণী মা– নজরুল ইসলাম ও হাসিনা ইসলামের ঘর আলোকিত করে পরিবারের প্রথম সন্তান হিসেবে পৃথিবীর আলোয় আসেন ।

জন্মদিনে তার প্রতি রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা ।

এই পাতার আরো সংবাদ
bg1
bg1
top-banner
bg1