২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ
head banar

নায়ক রাজ রাজ্জাকের মৃত্যুতে চাঁদনী মঞ্চের শোক প্রকাশ

Monday, 21/08/2017 @ 10:24 pm

নায়ক রাজ রাজ্জাকের মৃত্যুতে চাঁদনী মঞ্চের শোক প্রকাশ

নায়ক রাজ রাজ্জাকের মৃত্যুতে চাঁদনী মঞ্চের শোক প্রকাশ

বিনোদন প্রতিবেদক: বাংলা চলচ্চিত্রের উজ্জল নক্ষত্র,কিংবদন্তী খ্যাতিমান অভিনেতা আবদুর রাজ্জাক-এর মৃত্যুতে নারী নির্যাতন দমন চাঁদনী মঞ্চের আহবায়ক জামাল মাদবর, সদস্য সচিব পলাশ খান এবং মুখপাত্র মাহমুদুল হাসান শাকুরী গভীর শোক প্রকাশ করেছেন।

সোমবার সন্ধ্যায় সংগঠনের মুখপাত্র মাহমুদুল হাসান শাকুরী স্বাক্ষরিত এক শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, নায়ক রাজ আবদুর রাজ্জাক দেশপ্রেমিক অভিনেতা হিসাবে বাংলাদেশের মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় অভিনেতা ছিলেন। মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন চলচিত্রসহ অসংখ্য চলচিত্রে অভিনয় করে নায়ক রাজ হিসেবে খ্যাতি অর্জন করেন। তিনি বাংলাদেশের চলচিত্রে ইতিহাসে সূচনা কাল থেকেই তাঁর অভিনয়ের অনবদ্য প্রকাশ করেছেন।

নায়ক রাজ রাজ্জাক এর মৃত্যুতে বাংলাদেশের চলচিত্র একজন অভিভাবককে হারালো। তার মৃত্যুতে বাংলার চলচিত্রের এক অপূরণীয় ক্ষতি হলো, যা কখনোই পূরণ হবার না। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। আমরা বিশ^াস করি তিনি বাংলাদেশের সাংস্কৃতিক ও চলচিত্র অঙ্গনে স্মরণীয় হয়ে থাকবেন।

আবদুর রাজ্জাকের জন্ম ১৯৪২ সালের ২৩ জানুয়ারি অবিভক্ত ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায়। দেশভাগের পর ১৯৬৪ সালে ঢাকায় চলে আসেন। ১৯৬৬ সালে প্রথম চলচিত্র অভিনয় শুরু করেন। বাংলাদেশের উল্লেখযোগ্য অসংখ্যা চলচিত্রে তিনি অভিনয় করেছেন। ২১ আগস্ট সন্ধ্যা সোয়া ৬টায় রাজধানীর ল্যাব এইড হাসপাতালে শেষ নিশ^াস ত্যাগ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী রাজলক্ষ্মী, তিন ছেলে এবং দুই মেয়ে সহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর বয়স হয়েছিল ৭৫ বসর।

এই পাতার আরো সংবাদ
bg1
bg1
top-banner
bg1