২৫শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

মিয়ানমারে মুসলমানদের উপর গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির

মঙ্গলবার, ২৯/০৮/২০১৭ @ ৮:৩৩ অপরাহ্ণ

Spread the love
মিয়ানমারে মুসলমানদের উপর গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির

মিয়ানমারে মুসলমানদের উপর গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির

আরটিএমনিউজ২৪ডটকম, নিউজ ডেস্কঃ রাখাইনে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের ওপর মিয়ানমার সেনাবাহিনী ও উগ্রবাদী বৌদ্ধ সন্ত্রাসীদের হামলা, নির্যাতন, গণহত্যা ও আগুন দিয়ে বাড়িঘর পুড়িয়ে দেয়ার প্রতিবাদে রাজধানীসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে ইসলামী ছাত্রশিবির। মঙ্গলবার সকালের পর তাদের এসব বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
ঢাকা মহানগর দক্ষিণ
মঙ্গবলবার সকাল ৮ টার দিকে রাজধানীর গেন্ডারিয়া রেলস্টেশন এলাকায় বিক্ষোভ করে ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা।
কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক শাহ মু: মাহফুজুল হক, মহানগর সভাপতি শাফিউল আলম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি শাহিন প্রধানের নেতৃত্বে মিছিলে মিছিলে শিবির নেতা মজিবর রহমান মুন্জু, মাইনুল হাসান, শরিয়তুল্লাহ, ইমাম হোসাইন ও সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।
এসময় শিবির নেতারা বলেন, পুলিশের উপর কথিত হামলার অভিযোগ তুলে সাম্প্রতিক মিয়ানমারে সেনাবাহিনী ও  বৌদ্ধ সন্ত্রাসীগোষ্টী  নিরীহ রোহিঙ্গা মুসলমানদের উপর আবার গণহত্যা ও নির্যাতন শুরু করেছে। ইতিমধ্যেই সেনাবাহিনী ও উগ্রবাদীরা শতাধিক মানুষকে হত্যা করেছে। শিশুদের হত্যা করেছে। নারীদেরকে ধর্ষণ করেছে। বাড়িঘর পুড়িয়ে দিয়েছে। ঘরের ভেতর মানুষ তালাবদ্ধ করে তাতে আগুন দিয়েছে। আহত করেছে অসংখ্য মুসলমানকে। যাদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে। এমন কোনো অপরাধ নেই, যা রোহিঙ্গাদের ওপর করেনি দেশটির সেনাবাহিনী। তারা মানবতার বিরুদ্ধে অপরাধ করেছে, যা মানবাধিকারের চরম লঙ্ঘন। অথচ রোহিঙ্গা মুসলমানদের রক্ষায় কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি আন্তর্জাতিক সংস্থাগুলো। তারা গণহত্যা ও নির্যাতনের শিকার বিপদগ্রস্ত রোহিঙ্গা মুসলমানদেরকে মৃত্যুর মুখে ঠেলে না দিয়ে মানবিক দিক বিবেচনা করে পাশে দাঁড়ানো এবং প্রতিবেশী দেশগুলোকে সঙ্গে নিয়ে এই হত্যাযজ্ঞ বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান।
ঢাকা মহানগর পশ্চিম
মঙ্গলবার সকালে রাজধানীর মিরপুর-১ নম্বরে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা।
শাখা সভাপতি ডা. মুজাহিদুল ইসলাম ও কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক রাজিফুল হাসান বাপ্পীর নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন শাখা সেক্রেটারি আব্দুল আলীম, সাংগঠনিক সম্পাদক জুবায়ের হোসাইন রাজন সহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।
চট্টগ্রামে শিবিরের বিক্ষোভ


মিয়ানমারে আরাকান রাজ্যে নিরিহ রোহিঙ্গা মুসলিমদের উপর নিষ্ঠুর নির্যাতনের প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।
মঙ্গলবার সকালে নগরীর পাহাড়তলী বাজার এলাকায় নগরী দক্ষিণ ছাত্রশিবিরের ব্যানাওে মিছিলটি অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন, নগর দক্ষিণ ছাত্রশিবিরের সেক্রেটারি তারেক হাসান,ছাত্রশিবির নেতা মোহাম্মদ ইমরান,আবদুল্লাহ আল এহসান প্রমুখ। #বিজ্ঞপ্তি ।

জনমত জরিপ

????? ?? ??????? ???
??
1 Vote
??
0 Vote