২৫শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

শরীয়তপুরে চেঞ্জ দ্যা আর্থ ফর পিপলের উদ্যোগে বন্যার্ত ও নদী ভাঙ্গন কবলিতদের মাঝে আর্থিক সহায়তা ও শিক্ষা উপকরণ বিতরণ

বৃহস্পতিবার, ৩১/০৮/২০১৭ @ ৪:০১ অপরাহ্ণ

Spread the love
শরীয়তপুরে চেঞ্জ দ্যা আর্থ ফর পিপলের উদ্যোগে বন্যার্ত ও নদী ভাঙ্গন কবলিতদের মাঝে আর্থিক সহায়তা ও শিক্ষা উপকরণ বিতরণ

শরীয়তপুরে চেঞ্জ দ্যা আর্থ ফর পিপলের উদ্যোগে বন্যার্ত ও নদী ভাঙ্গন কবলিতদের মাঝে আর্থিক সহায়তা ও শিক্ষা উপকরণ বিতরণ

জেলা প্রতিনিধি: শরীয়তপুরের জাজিরায় বন্যার্ত ও নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে আর্থিক সহায়তা, শিক্ষা উপকরণ বিতরণ এবং বৃক্ষরোপণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘চেঞ্জ দ্যা আর্থ ফর পিপল’ ( সেপ)। বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকালে জেলার জাজিরার বিলাসপুর কুদ্দুস বেপারি উচ্চ বিদ্যালয়ে অর্ধ শতাধিক নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে নগদ এক হাজার টাকা এবং মেধাবী অস্বচ্ছল নদীভাঙ্গন কবলিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ কার্যক্রমের উদ্বোধন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রভাষক আতাউর রহমান।

received_1165565536878144

সেপ এর সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদুল হাসান সভাপতিত্বে ও আবু জাফর মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাজিরা শামসুল উলুম ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব আঃ রব হাশেমী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুদ্দুস বেপারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ,বিএম শাজহাজান আলী, জাজিরা উচ্চ মাধ্যমিক বালিকা কলেজের প্রভাষক শহীদুল ইসলাম, নারী নির্যাতন দমন চাদনী মঞ্চের আহ্বায়ক জামাল মাদবর ও সদস্য সচিব পলাশ খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী যোবায়ের আহমেদ সজীব,

received_1165577536876944

জাজিরা ছাত্রকল্যাণ ফাউন্ডেশন কার্যনির্বাহী সদস্য শামীম আহমেদ, রাইজিং স্টারের প্রতিষ্ঠাকালীন সভাপতি আশিকুর রহমান লাভলু ও সাবেক প্রচার সম্পাদক শরীফ হোসেন, ফ্রেন্ডস অফ ফিফিটিনের সমন্বয়ক আহমেদ জুবায়ের, সিক্সটিন স্টার ফ্রেন্ডস ক্লাবের সমন্বয়ক জাহিদ হাসান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আঃ রব হাশেমী বলেন, আজকের শিক্ষার্থীরা আগামীর ভবিষ্যত। তোমরা মেধাবী হয়ে দেশের কল্যাণ করবে। তিনি সেপ এর সফলতা কামনা করে বলেন, ভবিষ্যতেও এই ধরনের স্বেচ্ছাসেবী কার্যক্রমের মাধ্যমে দেশের সামাজিক সমস্যা সমাধানে এগিয়ে আসবে বলে আশা প্রকাশ করেন।

বন্যার্ত ও নদী ভাঙ্গন কবলিত শিক্ষার্থীদের সাহায্য প্রদান করায় সেপকে ধন্যবাদ জ্ঞাপন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রভাষক আতাউর রহমান বলেন, প্রাকৃতিক দূর্যোগ মোকাবিলায় সবাইকে সচেতন থাকতে হবে। এসময় তিনি ছেলেমেয়েদের শিক্ষার পরিবেশ তৈরি করে দিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি।

সভাপতির ভাষণে সংগঠনের সভাপতি মাহদুমুল হাসান বলেন, এই স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় অগ্রনী ভূমিকা পালনের জন্য আমরা কাজ করে যাচ্ছি। প্রাকৃতিক দূর্যোগ মোকাবিলায় সকলকে সচেতন করে একটি সবুজ পৃথিবী গড়ে তোলাই আমাদের মূল লক্ষ্য।

উল্লেখ্য, জীবন ও স্বাস্থ্য, প্রকৃতি ও পরিবেশ,মাটি ও মানুষ এবং অধিকার ও আন্দোলন নিয়ে কাজ করার প্রত্যয়ে ২০১৭ সালে ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ও কলা ভবনের সামনে বৃক্ষরোপনের মাধ্যমে এই সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

জনমত জরিপ

????? ?? ??????? ???
??
1 Vote
??
0 Vote