২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ
head banar

স্প্যানিশ লীগে সেরা খেলোয়াড় মেসি

Monday, 07/08/2017 @ 1:08 pm

স্প্যানিশ লীগে সেরা খেলোয়াড় মেসি

স্প্যানিশ লীগে সেরা খেলোয়াড় মেসি

আরটিএমনিউজ২৪ডটকম, ক্রীড়া ডেস্কঃ ১৯২৯ সাল থেকে শুরু হওয়া স্প্যানিশ লীগের ইতিহাসে ৮৬ মৌসুমে সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমাণ করেছেন বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি। স্প্যানিশ ফুটবলের ইতিহাস ও পরিসংখ্যান নিয়ে কাজ করা একটি রিসার্চ সেন্টার কর্তৃক সম্প্রতি প্রকাশিত এক স্টাডিতে মেসিকে সেরা খেলোয়াড় হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে।

রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড রাওল গঞ্জালেজ এই তালিকায় মেসির পরে দ্বিতীয় স্থান লাভ করেছেন। ১৯৯৪-২০১০ পর্যন্ত রাওল মাদ্রিদে খেলেছেন।

এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন বার্সেলোনার সাবেক খেলোয়াড় সিজার রড্রিগুয়েজ (১৯৪১-১৯৬০), চতুর্থ স্থানে অ্যাথলেটিক বিলবাওয়ের তারকা টেলমো জারা (১৯৪০-১৯৫৭) ও পঞ্চম স্থানে রয়েছেন গিওন ও বার্সেলোনার সাবেক খেলোয়াগ এনরিক ক্যাস্ত্রো কুইনি (১৯৬৮ ও ১৯৮৭)।

প্রতি মৌসুমে খেলোয়াড়দের গোল, লাল কার্ড, কত মিনিট তিনি মাঠে খেলেছেন- এসব বিষয়ের উপর ভিত্তি করে রিসার্চার হোসে এন্টোনিও ওরটেগা এই স্টাডি প্রস্তুত করে থাকেন।

প্রায় ৯০ বছরের ইতিহাসে লা লিগায় এ পর্যন্ত ৮৫৪ জন গোলরক্ষকসহ ৯২৮০ জন খেলোয়াড় অংশ নিয়েছেন। এদের মধ্যে মেসি শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন। ইতোমধ্যেই তিনি বার্সেলোনার জার্সি গায়ে ৩৪৯টি গোল করেছেন।

এই পাতার আরো সংবাদ
bg1
bg1
top-banner
bg1