, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

কাতারের যাত্রীবাহী বিমানে সৌদির ক্ষেপণাস্ত্র হামলার ভিডিও!

প্রকাশ: ২০১৭-০৮-১৭ ১৯:০৫:০৪ || আপডেট: ২০১৭-০৮-১৭ ১৯:০৫:০৪

Spread the love
কাতারের যাত্রীবাহী বিমানে সৌদির ক্ষেপণাস্ত্র হামলার ভিডিও!
কাতারের যাত্রীবাহী বিমানে সৌদির ক্ষেপণাস্ত্র হামলার ভিডিও!

কাতারের একটি যাত্রীবাহী বিমানে সৌদি আরব কর্তৃক ক্ষেপণাস্ত্র হামলার ভিডিও প্রকাশ করা হয়েছে। সৌদি আরবের রাষ্ট্র নিয়ন্ত্রিত আল আরাবিয়া টেলিভিশনে এনিমেশনের মাধ্যমে তৈরি করা ওই ভিডিওটি প্রকাশ করা হয়। খবর ডেইলি মেইলের।

কাতারের কোনো বিমান সৌদি সীমানা অতিক্রম বা প্রবেশ করতে চাইলে কীভাবে ওই বিমান ভূপাতিত করা হয় ভিডিওটিতে সেই দৃশ্য দেখানো হয়েছে।

মঙ্গলবার আল আরাবিয়া টেলিভিশনে ওই ভিডিওটি প্রচার করা হয় এবং টুইটারে শেয়ার করা হয়।

এর মাধ্যমে সৌদি আরব কাতারকে আবারও কঠিন বার্তা দিতে চাইছে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

তবে সৌদি আরবের এমন কাণ্ড সরাসরি সন্ত্রাসী কার্যক্রম বলে মন্তব্য করছেন তারা।

ভিডিওতে দেখা যাচ্ছে, কাতারের যাত্রীবাহী বিমান লক্ষ্য করে পেছন থেকে সৌদি আরবের একটি সামরিক বিমান ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে। এতে বিমানের মধ্যে আতংক ছড়িয়ে পড়ছে।

ভিডিও প্রচার করার সময় দাবি করা হয়েছে, সৌদি আরব তার সীমানায় কাতারের বিমান প্রবেশ করলে সেটি ভূপাতিত করতে পারবে।

আন্তর্জাতিক আইন অনুযায়ী সৌদি আরবের সে অধিকার রয়েছে।

সৌদি আরবের নতুন এ অবস্থান প্রকাশের পর কাতার কর্তৃপক্ষও সজাগ হয়েছে। কাতারের বিমান যাতে সৌদি সীমানায় প্রবেশ না করে সেজন্য সবসময় সতর্ক থাকার নির্দেশনা দিয়েছে দেশটির বিমান কর্তৃপক্ষ।

গত জুন মাসের প্রথম সপ্তাহে সৌদি আরব, বাহরাইন, মিশর ও সংযুক্ত আরব আমিরাতসহ ছয়টি দেশ কাতারের সাথে সম্পর্ক ছিন্ন করে। এর মধ্যে উল্লেখিত চারটি দেশ কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন অব্যাহত রেখেছে।

তবে সৌদি আরবের কোনো সংবাদ মাধ্যমে এমন ভিডিও প্রকাশের সমালোচনা করছে আকাশ পথ বিশেষজ্ঞরা।

এ বিষয়ে আকাশ পথ বিশেষজ্ঞ এ্যালেক্স ম্যাকেরাস বলেন, কোনো সংবাদ মাধ্যমে এমন ভিডিও প্রকাশ করা খুবই দুঃখজনক। সংবাদ মাধ্যমে যাত্রীবাহী বিমানের হামলা করার বৈধতা দেয়া খুবই হতাশাজনক।

তিনি এক টুইট বার্তায় যাত্রীবাহী বিমানে হামলার দৃশ্যের সমালোচনা করে বলেন, সাধারণ মানুষের মধ্যে সন্ত্রাস সৃষ্টি করা সবচেয়ে বড় সন্ত্রাসী কার্যক্রম।

অপর বিশেষজ্ঞ ইবতেসাম আল ইমাদি বিশ্বয় প্রকাশ করে বলেন, যাত্রীবাহী বিমানে হামলা! এটাকে কী বলা হয়? এটা কি সন্ত্রাসবাদ নয়? সুত্রঃ যুগান্তর ।

Logo-orginal