, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

Avatar 1prewettmary1987

পটিয়ায় শিক্ষকের কান ধরে উঠবস শাস্তিতে স্কুলছাত্রের মৃত্যু

প্রকাশ: ২০১৭-০৮-২৮ ০৮:৪৭:০৬ || আপডেট: ২০১৭-০৮-২৮ ০৮:৪৮:২১

Spread the love

omor-faruk

মো. জাহেদুল ইসলাম, সিনিয়র রিপোর্টার, আরটিএমনিউজ২৪ডটকম, চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়ায় শিক্ষকের ‘কান ধরে উঠবস’ করার শাস্তিতে ১১ বছর বয়সী এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল রোববার দুপুরে এই ঘটনার খবর পেয়ে ময়নাতদন্তের জন্য মরদেহ উদ্ধার করতে গেলে পুলিশকে ঘেরাও করে রাখে স্থানীয় জনতা।

পটিয়া থানার ওসি নেয়ামত উল্লাহ জানিয়েছেন, স্কুলছাত্র হৃদরোগে আক্রান্ত ছিলেন দাবি করে তার মরদেহ নিয়ে যেতে জনতা বাধা দেয়। তার পরিবারও কোন ধরনের আইনগত ব্যবস্থা নিতে আগ্রহী নয়। মো.উমর ফারুক নামে ওই স্কুলছাত্র পটিয়ার কুসুমপুরা ইউনিয়নের মনসা স্কুল এন্ড কলেজের ষষ্ঠ শ্রেণীর ছাত্র। ওই এলাকার জনৈক আবুল হোসেন তার পিতা।

ওসি জানান, রোববার দুপুর দেড়টার দিকে শারিরীক শিক্ষা বিষয়ের শিক্ষক তাহেরা আক্তার ক্লাসে ওই ছাত্রকে কান ধরে ৫০বার উঠবস করার শাস্তি দেন। ১৮ বার উঠবস করার পর শিশুটি দাঁড়িয়ে যায়। এসময় সে পানি খেতে চাইলে তাকে পানি দেয়া হয়। শিশুটির চোখ লাল হয়ে যায় এবং তার শরীর কাঁপতে থাকে। তাকে ছুটি দেয়া হয়।

বাড়ি ফেরার জন্য ক্লাস থেকে বের হয়ে স্কুলমাঠে আসার পর সে অজ্ঞান হয়ে পড়ে যায়। এসময় তাকে দ্রুত পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ খবর পেয়ে সন্ধ্যা ৬টার দিকে শিশুটির বাড়িতে মরদেহ উদ্ধারের জন্য যায়। এসময় স্থানীয় হাজারখানেক জনতা পুলিশকে ঘিরে ফেলে বলে ওসি জানান। এসময় তারা সড়কে ব্যারিকেডও দেন।

‘থানা থেকে অতিরিক্ত টিম নিয়ে গিয়েছিলাম। দুজন অতিরিক্ত পুলিশ সুপার এসেছিলেন। আমরা ময়নাতদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা নিতে চেয়েছিলাম। কিন্তু জনতা মরদেহ নিতে দেয়নি। পরিবারও মামলা করবে না বলার পর আমরা ফিরে আসি বলেন ওসি।’

Logo-orginal