১১ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

আবারো শিরোনামে প্রধান বিচারপতি” দেশে না বিদেশে

রবিবার, ১০/০৯/২০১৭ @ ৭:৪৯ অপরাহ্ণ

Spread the love

 

আবারো শিরোনামে প্রধান বিচারপতি" দেশে না বিদেশে

আবারো শিরোনামে প্রধান বিচারপতি” দেশে না বিদেশে

আরটিএমনিউজ২৪ডটকম, নিউজ ডেস্কঃ  আবারো শিরোনামে প্রধান বিচারপতি এস কে সিনহা” দেশে না বিদেশে ?

প্রধান বিচারপতি এস কে সিনহা দেশেই আছেন, দাবি বেশ কিছু অনলাইন নিউজ পোর্টালের।

অন্যদিকে, নামি-দামি কয়েকটি  গণমাধ্যম প্রচার করে বিচারপতি সিনহা রাত ১০ টায় ইত্তেহাদ এয়ারলাইনসে কানাডার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

এসব গণমাধ্যমের মধ্যে রয়েছে বাংলা নিউজ, কালের কন্ঠ, যুগান্তর, যায় যায় দিন, মানবজমিন ইত্যাদি।

কিন্তু, বাস্তবে প্রধান বিচারপতি দেশের বাইরে যাননি। পুরোটা বানোয়াট খবর তৈরী করে পাবলিশ  করা হয়েছে” এমন দাবি করা নিউজটি বেশ ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায় ।

এটা সত্য যে বিচারপতি সিনহা কানাডায় নিজের অসুস্থ মেয়েকে দেখতে এবং বিচারিক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে জাপান যেতে চেয়েছিলেন। এ নিয়ে একটি চিঠি বঙ্গভবনে পাঠানো হয় অনেক আগে।

তবে ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকারের সাথে চলমান বিবাদে তিনি বিদেশে যাবেন কিনা, তাহা এখনও পরিস্কার নয়।

তবে ইতিমধ্যে রাষ্ট্রপতির আবদুল হামিদ প্রধান বিচারপতির বিদেশ থাকাকালে আপীল বিভাগের জ্যেষ্ঠ বিচারক আবদুল ওয়াহাব মিয়াকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব দিয়েছেন।

এটি একটি রুটিন ঘটনা। ইতোপূর্বে বহুবার প্রধান বিচারপতি সিনহা দেশের বাইরে গেছেন, এবং তখন ওয়াহহাব সাহেব ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্বে ছিলেন।

কিন্তু এবারে পরিবর্তিত পরিস্থিতিতে  বিষয়টির গুরুত্ব আলাদা হয়। ষোড়শ সংশোধানীর রায়ে সরকার নাখোশ হয়ে সরকারের মন্ত্রীরা প্রধান বিচারপতি সিনহাকে আজে বাজে ভাবে আক্রমন করে, এমনকি প্রধানমন্ত্রী নিজেও প্রধান বিচারপতিকে ‘স্বাধীনতা বিরোধী’ ’পাকিস্তান পন্থী’ হিসাবে উল্লেখ করে তাকে পদত্যাগ করতে বলেন ।

 

অন্যদিকে প্রধান বিচারপতির ব্যক্তিগত সচিব আনিসুর রহমানের বরাত প্রকাশিত সংবাদ সুত্রে জানা যায় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা অসুস্থ মেয়েকে দেখতে কানাডা গেছেন।

শুক্রবার রাত ১০টা ৫ মিনিটে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে কানাডার উদ্দেশে রওয়ানা হন।

এরপর সেখান থেকে জাপানের প্রধান বিচারপতির আমন্ত্রণে সেদেশে অনুষ্ঠেয় এশীয় প্রশান্তমহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দেবেন তিনি। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত টোকিওতে এ সম্মেলন হবে।

সচিব আনিসুর রহমান  জানান, এস কে সিনহা ২৩ সেপ্টেম্বর দেশে ফিরবেন।

এইদিকে পরস্পর বিরোধী সংবাদ প্রকাশ হতে থাকায় বিভ্রান্তি সৃষ্টি হয়েছে প্রধান বিচারপতিকে নিয়ে ।