২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

দারুণ একটি অর্ধ-শতক হাঁকালেন সাব্বির রহমান

সোমবার, ০৪/০৯/২০১৭ @ ৩:৪০ অপরাহ্ণ

Spread the love
দারুণ একটি অর্ধ-শতক হাঁকালেন সাব্বির রহমান

দারুণ একটি অর্ধ-শতক হাঁকালেন সাব্বির রহমান

আরটিএমনিউজ২৪ডটকম, ক্রীড়া ডেস্কঃ বাংলাদেশ দলের ব্যাটিং বিপর্যয়ের মধ্যেও দারুণ একটি অর্ধ-শতক হাঁকালেন সাব্বির রহমান। তিনি মাত্র ৬৪ বলে এই হাফসেঞ্চুরিটি করেছেন। তার ইনিংসে ৫টি ৪ আর একটি ছক্কা রয়েছে।

আশা জাগাচ্ছেন মুশফিক-সাব্বির
অস্ট্রেলিয়ার আক্রমণের মুখে বেশ চাপে আছে বাংলাদেশ। তবে এই চাপের মধ্যেও আশা জাগাচ্ছেন অধিনায়ক মুশফিকুর রহীম আর সাব্বির রহমান জুটি। এখন বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৮৮ রান।
মুশফিক ৩৬ এবং সাব্বির ৫০ রান নিয়ে ক্রিজে রয়েছেন। এই জুটি ইতোমধ্যে ৭১ রান যোগ করেছে।

চা-বিরতিতে বাংলাদেশ ৫ উইকেটে ১৫৫
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করছে স্বাগতিক বাংলাদেশ। ৬০ ওভারে ৫ উইকেটে ১৫৫ রান নিয়ে টেস্টের প্রথম দিনের চা-বিরতিতে গিয়েছে টাইগাররা। মধ্যাহ্ন-বিরতিতে বাংলাদেশের রান ছিলো ৩ উইকেটে ৭০ রান।
দলীয় ২১ রানের মধ্যে ওপেনার তামিম ইকবাল ৯ ও তিন নম্বরে নামা ইমরুল কায়েস ৪ রান করে ফিরে যান। দু’জনকেই শিকার করেন অস্ট্রেলিয়ার অফ-স্পিনার নাথান লিঁও।
এরপর ৪৯ রানের জুটি গড়েন আরেক ওপেনার সৌম্য সরকার ও চার নম্বরে নামা মোমিনুল হক। দলীয় ৭০ রানে নামের পাশে ৩৩ রান রেখে লিঁও’র তৃতীয় শিকার হন সৌম্য। ৮১ বল মোকাবেলা করে ২টি চার ও ১ টি ছক্কায় নিজের ইনিংস সাজান সৌম্য। ৫২ বলে ১টি চারে ২৪ রান নিয়ে মধ্যাহ্ন-বিরতিতে যান মোমিনুল। সবক’টি উইকেট নেন লিঁও।
বিরতিতে থেকে ফেরার পর উইকেট পতনের তালিকায় নাম তুলেন মোমিনুলও। লিঁও’র চতুর্থ শিকার হবার আগে ২টি চারে ৬৭ বলে ৩১ রান করেন মোমিনুল। উইকেটে গিয়ে রান তোলায় মনোযোগি হন ঢাকা টেস্টের নায়ক সাকিব আল হাসান। ৩টি বাউন্ডারিতে ভালো কিছু করার ইঙ্গিতও দেন তিনি। কিন্তু সাকিবকে ২৪ রানের বেশি করতে দেননি অস্ট্রেলিয়ার বাঁ-হাতি স্পিনার অ্যাস্টন আগার।
১১৭ রানে পঞ্চম উইকেট হারানোর পর চা-বিরতি পর্যন্ত আর কোন উইকেট হারায়নি বাংলাদেশ। অধিনায়ক মুশিফকুর রহিম ২৯ ও সাব্বির রহমান ২৪ রানে অপরাজিত ছিলেন। লিঁও ৫৮ রানে ৪ উইকেট নেন।

মধ্যাহ্ন-বিরতিতে ৩ উইকেটে ৭০
২৯ দশমিক ৪ ওভারে ৩ উইকেটে ৭০ রান নিয়ে টেস্টের প্রথম দিনের মধ্যাহ্ন-বিরতিতে গিয়েছে টাইগাররা।
দলীয় ২১ রানের মধ্যে ওপেনার তামিম ইকবাল ৯ ও তিন নম্বরে নামা ইমরুল কায়েস ৪ রান করে ফিরে যান। দু’জনকেই শিকার করেন অস্ট্রেলিয়ার অফ-স্পিনার নাথান লিঁও।
এরপর ৪৯ রানের জুটি গড়েন আরেক ওপেনার সৌম্য সরকার ও চার নম্বরে নামা মোমিনুল হক। দলীয় ৭০ রানে নামের পাশে ৩৩ রান রেখে লিঁও’র তৃতীয় শিকার হন সৌম্য। ৮১ বল মোকাবেলা করে ২টি চার ও ১ টি ছক্কায় নিজের ইনিংস সাজান সৌম্য। ৫২ বলে ১টি চারে ২৪ রান নিয়ে মধ্যাহ্ন-বিরতিতে যান মুমিনুল। লিঁও ২৯ রানে ৩ উইকেট নেন।
ঢাকায় সিরিজের প্রথম টেস্ট ২০ রানে জিতেছিল বাংলাদেশ। তাই দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে মুশফিকুর বাহিনী।

টসে জয়ী বাংলাদেশ
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নিয়েছে স্বাগতিক বাংলাদেশ।
ঢাকায় সিরিজের প্রথম টেস্ট ২০ রানে জিতেছিলো বাংলাদেশ। তাই দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে মুশফিকুরবাহিনী।

ঢাকা টেস্টের একাদশ থেকে একটি পরিবর্তন এনে চট্টগ্রাম ম্যাচের একাদশ সাজিয়েছে বাংলাদেশ। পেসার শফিউল ইসলামের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন বাঁ-হাতি ব্যাটসম্যান মোমিনুল হক।
সফরকারী অস্ট্রেলিয়া ঢাকা টেস্টের একাদশ থেকে দু’টি পরিবর্তন এনেছে। ব্যাটসম্যান উসমান খাজা ও পেসার জশ হ্যাজেলউডের পরিবর্তে একাদশে এসেছেন যথাক্রমে ডান-হাতি ব্যাটসম্যান হিল্টন কার্টরাইট ও বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার স্টিভ ও’কেফি।উৎসঃ নয়া দিগন্ত