২১শে নভেম্বর, ২০১৭ ইং, ৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
bg1
head banar ads here

নাইক্ষ্যংছড়ি সীমান্তে স্থলমাইন বিস্ফোরণের ঘটনায় ৩ রোহিঙ্গা নিহত

রবিবার, ১০/০৯/২০১৭ @ ১:৩৫ অপরাহ্ণ

নাইক্ষ্যংছড়ি সীমান্তে স্থলমাইন বিস্ফোরণের ঘটনায় ৩ রোহিঙ্গা নিহত

নাইক্ষ্যংছড়ি সীমান্তে স্থলমাইন বিস্ফোরণের ঘটনায় ৩ রোহিঙ্গা নিহত

বান্দরবান: বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি সীমান্তের রিজু আমতলী ও বাইশফাঁড়িতে পৃথক দুটি স্থলমাইন বিস্ফোরণের ঘটনায় ৩ জন নিহত হয়েছে। এঘটনায় আরও ৪ জন আহত হয়েছে।
স্থানীয়রা জানায়, শনিবার রাতে রিজু আমতলী সীমান্ত দিয়ে কাঁটাতারের বেড়া অতিক্রম করে একদল রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করার সময় মাটিতে পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরিত হয়। এসময় ঘটনা স্থলে ৩ জন রোহিঙ্গা মারা যায়। এসময় আহত হয় ১ জন।
এছাড়াও রোববার সকালে বাইশফাঁড়ি সীমান্ত দিয়ে কাঁটাতারের বেড়া অতিক্রম করে কিছু রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করার সময় মাটিতে পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরিত হলে ৩ জন রোহিঙ্গার পা ও শরীরের বিভিন্ন অংশ উড়ে যায়।
ঘটনার পর কিছু রোহিঙ্গা ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে উখিয়া কুতুপালং শরনার্থী ক্যাম্পের চিকিৎসা কেন্দ্রে নিয়ে আসে। তবে মাইন বিস্ফোরণে নিহত ও আহতদের নাম এখনো পর্যন্ত পাওয়া যায়নি।
বান্দরবানের ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, শনিবার রাতে রেজু অমতলি সীমান্তের জিরো লাইনের কাছে স্থলমাইন বিস্ফোরণ হলে ৩ রোহিঙ্গা নিহত ও একজন আহত হন। রোববার সকালেও বাইশফাঁড়ি সীমান্তে মাইন বিস্ফোরণ হলে আরো ৩জন রোহিঙ্গা আহত হয়। আমরা তাদের নাম পরিচয় জানার চেষ্টা করছি। তাদের আত্মীয় স্বজন ছাড়া নাম ঠিকানা জানা সম্ভব হচ্ছেনা বলে তিনি জানান।
কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লে: কর্নেল মঞ্জুরুল আহসান সীমান্তে পৃথক দুটি স্থলমাইল বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহত হওয়ার বিষয়টি শীর্ষ নিউজকে নিশ্চিত করেন।
এদিকে সীমান্তে এখন নতুন করে দেখা দিয়েছে স্থলমাইন আতঙ্ক। সীমান্তে বিপুল সংখ্যক স্থলমাইন ও উচ্চ ক্ষমতার বিস্ফোরক মাটিতে পুঁতে রেখেছে মিয়ানমারের সেনাবাহিনী ও সীমান্ত রক্ষীবাহিনী বিজিপি।
ওবাইদুল্লাহসহ একাদিক রোহিঙ্গা জানান, সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর সদস্যরা টহল দেয়ার সময় বাংলাদেশের অভ্যন্তরে তারা কাঁটাতারের বেড়ার কাছে গর্ত করে বিপুল পরিমাণ স্থলমাইন ও বিস্ফোরক মাটির নিচে পুঁতে রাখছে। কাঁটাতারের বেড়ার কাছে গেলেই স্থলমাইন বিস্ফোরণে এই হতাহতের  ঘটনা ঘটছে। #শীর্ষ নিউজ,

If you like the website, recommend it gladly.
Like Button without ringing home

এই পাতার আরো সংবাদ