২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ
head banar

রোহিঙ্গাদের ওপর হত্যা-নির্যাতন বন্ধের দাবিতে সোমবার জামায়াতের বিক্ষোভ

Saturday, 09/09/2017 @ 5:44 pm

jamayat-new-logo_15748

আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকা: রোহিঙ্গা মুসলমানদের ওপর মিয়ানমার সরকারের পরিচালিত গণহত্যা, ধর্ষণ, নির্যাতন, বাড়ি-ঘরে অগ্নিসংযোগ বন্ধ করে তাদের বাংলাদেশ থেকে নিজ দেশে ফিরিয়ে নিয়ে নাগরিকত্ব দেয়ার দাবিতে আগামী ১১ সেপ্টেম্বর সোমবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী।

শনিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে ডা. শফিক বলেন, মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর মিয়ানমার সরকারের পরিচালিত গণহত্যা, ধর্ষণ, নির্যাতন, বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করে তাদের মিয়ানমার থেকে বিতারিত করার ঘটনায় বিশ্ববাসী বিস্মিত ও মর্মাহত। মিয়ানমারের মুসলমানদের উপর চলছে জঘন্যতম গণহত্যা, বর্বর অত্যাচার ও নির্যাতন। প্রায় তিন লক্ষ রোহিঙ্গা মুসলমান বাংলাদেশে পালিয়ে আসতে বাধ্য হয়েছে। আরো কয়েক লক্ষ রোহিঙ্গা মুসলমান দেশ ছেড়ে পালিয়ে বাংলাদেশে আসার চেষ্টা চালাচ্ছে। রোহিঙ্গা মুসলমানদের সমস্যাটি বাংলাদেশের জন্য একটি বড় ধরনের সংকট সৃষ্টি করেছে।

তাই মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর মিয়ানমার সরকারের পরিচালিত জঘন্য গণহত্যা, ধর্ষণ, নির্যাতন ও তাদের বাড়ি-ঘরে অগ্নিসংযোগ অবিলম্বে বন্ধ করে তাদের বাংলাদেশ থেকে নিজ দেশে ফিরিয়ে নিয়ে তাদের নাগরিকত্ব বহাল করে তাদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আগামী সোমবার ১১ সেপ্টেম্বর সারা বাংলাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করছি। ঘোষিত এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার জন্য আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল শাখা ও দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি। বিজ্ঞপ্তি

এই পাতার আরো সংবাদ
bg1
bg1
top-banner
bg1