, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

আরটিএমের শিল্প-সাহিত্য বিভাগে লিখুন!

প্রকাশ: ২০১৭-০৯-২১ ১৩:২৮:৪৭ || আপডেট: ২০১৭-০৯-২১ ১৩:৩০:০৮

Spread the love

PicsArt_09-21-01.12.14

আরটিএমনিউজ২৪ডটকম: শিল্প-সাহিত্যকে বলা হয় সমাজের আয়না। শিল্পী শিল্প সৃষ্টি করে ও লেখক লিখে সমাজকে তুলে ধরে। অন্যদিকে, পাঠক সেই আয়নায় সমাজ ও নিজেকে দেখেন। লেখক-শিল্পী-পাঠকের এই বন্ধনকে এগিয়ে নিয়ে চলতে চাই আরটিএমনিউজ২৪ডটকম।

দৈনিক পত্রিকার ‍শিল্প-সাহিত্য পাতা ও মাসিক-পাক্ষিক পত্রিকার বাইরেও যে অনলাইন সংবাদমাধ্যমে শিল্প-সাহিত্যের সমৃদ্ধ চর্চা হতে পারে, সেটি শুরুতে অনেকেই মানতে চাননি। এক্ষেত্রে অন্যতম পথপ্রদর্শকের ভূমিকায় থাকতে চাই আরটিএমনিউজ।

মানসম্মত লেখা প্রকাশ, তরুণ লেখকদের তুলে আনা, নতুন পাঠক সৃষ্টিসহ শিল্প-সাহিত্যের নানা আয়োজন নিয়ে সামনের সারিতে থাকতে চাই অন্যতম এ সংবাদমাধ্যম।

এ সবকিছুকে গতিশীল করতে শিল্প-সাহিত্য বিভাগ সেজে উঠছে নতুন আঙ্গিকে। এজন্য লেখক-শিল্পী-পাঠকের অংশগ্রহণ ও বন্ধন মজবুত হওয়া জরুরি।

প্রিয় লেখক-পাঠক, কবিতা, গল্প, উপন্যাস, প্রবন্ধ-নিবন্ধ, অনুবাদ, শিশুসাহিত্য, সমালোচনা, গ্রন্থালোচনাসহ সাহিত্যসংশ্লিষ্ট যেকোনো বিষয় নিয়ে লিখুন। লিখুন সঙ্গীত, নাট্যকলা, চিত্রকলা, নৃত্যকলা প্রভৃতি শিল্পের নানা শাখা নিয়েও। পাশাপাশি লিখতে পারেন সম্প্রতি যা পড়েছেন (কোনো বই বা লেখা), শুনেছেন (সঙ্গীত) বা দেখেছেন (নাটক-চলচ্চিত্র) এমন কিছু নিয়ে। নিজের দর্শন-পাঠ-শ্রবণ প্রতিক্রিয়া লিখে পাঠিয়ে দিন বিভাগীয় দফতরে।

সেইসঙ্গে, আমাদের শিল্প-সাহিত্য বিভাগকে কীভাবে আরও প্রাণবন্ত করে তোলা যায়, এ নিয়ে মতামতও জানাতে পারেন।

বিষয়ভিত্তিক ছবিসহ (যদি প্রয়োজন হয়) লেখা ও মতামত পাঠিয়ে দিন jahedsakaniabd@gmail.com -এ।

Logo-orginal