, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

রোহিঙ্গাদের বুক ফাটা কান্না দেখে আবেগ আপ্লুত প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৭-০৯-১২ ১৫:৪৭:৩৮ || আপডেট: ২০১৭-০৯-১২ ১৫:৪৭:৩৮

Spread the love
রোহিঙ্গাদের বুক ফাটা কান্না দেখে আবেগ আপ্লুত প্রধানমন্ত্রী
রোহিঙ্গাদের বুক ফাটা কান্না দেখে আবেগ আপ্লুত প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেছেন। এ সময় ক্যাম্পে রোহিঙ্গাদের বুক ফাটা কান্না দেখে আবেগ আপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী নিজেও।

পরে প্রধানমন্ত্রী বলেন, আমরা মানবিক দিক বিবেচনা করে তাদেরকে এখানে আশ্রয় দিয়েছি। ১৯৭১সালে পাকিস্তানী হানাদার বাহিনীও আমাদের উপর এ রকম নির্যাতন করেছিল। তখন আমাদের বাড়ি-ঘর পুড়িয়ে দিয়েছিল। তখন আমরা পার্শ্ববর্তী দেশ ভারতে আশ্রয় নিয়েছিলাম। রিফিউজি হয়েছিলাম আমরাও।

তিনি বলেন, নির্যাতিত রোহিঙ্গারা তারা কষ্ট করে আজ আমাদের দেশে আশ্রয় নিয়েছে। এদের দুর্ভোগের সুযোগ নিয়ে কেউ যেন রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা না করে। ১৬ কোটি মানুষকে আমরা খাবার দেই। তার সঙ্গে এরকম আরও ২, ৪, ৫ লাখ লোককে খাবার দেওয়ার মত শক্তি বাংলাদেশের রয়েছে। আমাদের সাধ্যমত চেষ্টা করে যাব।

শেখ হাসিনা বলেন, মিয়ানমারে যেভাবে গণহত্যা চালিয়েছে তাতে আমি মর্মাহত। আমি নিজেও স্বজনহারা। স্বজনহারার বেদনা কত যে কঠিন সেটা আমি বুঝি।

এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া, গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, চীফ হুইফ আসম ফিরোজ, হুইফ ইকবালুর রহিম, কক্সবাজার-৩ আসনের এমপি সায়মুম সরওয়ার কমল, কক্সবাজার-৪ আসনের এমপি আবদুর রহমান বদি, কক্সবাজার-২ আসনের এমপি আশেক উল্লাহ রফিক, এমপি আবু রেজা নদভী, মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম, প্রধানমন্ত্রীর মূখ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম, প্রেস সচিব ইহসানুল করিম।

অন্যান্যদের উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ূয়া, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্ণেল ফোরকান আহমদ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমদ সিআইপি, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী প্রমুখ, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।উৎসঃ আমাদের সময় ।

Logo-orginal