, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৪ জনকে আটক

প্রকাশ: ২০১৭-১০-২০ ১৩:০৫:১০ || আপডেট: ২০১৭-১০-২০ ১৩:০৫:৫৭

Spread the love

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৪ জনকে আটক
আরটিএমনিউজ২৪ডটকম, ঢাকাঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৪ জনকে আটক
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তিতে ‘ঘ’ ইউনিটের পরীক্ষা চলাকালে জালিয়াতির অভিযোগে ১৪ জনকে আটক করা হয়েছে।

আজ শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত চলে এ ভর্তি পরীক্ষা। এ পরীক্ষায় প্রতিটি আসনের বিপরীতে লড়েছে ৬১ জন ভর্তিচ্ছু।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কে এম আমজাদ ১৪ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বছর ‘ঘ’ ইউনিটে এক হাজার ৬১০টি আসনের বিপরীতে ৯৮ হাজার ৫৪ জন শিক্ষার্থী আবেদন করেন। এই ইউনিটে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য এক হাজার ১৪৭টি, ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য ৪১০টি ও মানবিক শাখার জন্য ৫৩টি আসন রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরে খোঁজ নিয়ে জানা যায়, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের প্রায় সব বিভাগে, ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা ব্যবসায় শিক্ষা অনুষদ ছাড়া প্রায় সব বিভাগে ভর্তি হতে পারবেন। আর কলা অনুষদের শিক্ষার্থীদের জন্য যে ৫৩টি আসন রয়েছে, সেগুলো ব্যবসায় শিক্ষা অনুষদের নয়টি বিভাগ এবং গণিত ও পরিসংখ্যানে ভর্তি হওয়ার জন্য।

গত বছর ‘ঘ’ ইউনিটের পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ৭০ জন ও ২০১৫ সালে ৬২ জন পরীক্ষা দিয়েছিলেন। ঢাবিতে ৫৩টি ও বিশ্ববিদ্যালয়ের বাইরে ৩৩টি স্কুল-কলেজসহ মোট ৮৬টি কেন্দ্রে আজ একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। সুত্রঃএন টিভি।

Logo-orginal