, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

admin admin

রোহিঙ্গাদের শীতবস্ত্র বিতরণ শেষে বিয়ানীবাজারে ফেরার পথে নিহত ৬ তরুণের নামাজে জানাযায় মানুষের ঢল

প্রকাশ: ২০১৭-১০-৩১ ১৫:৫১:০০ || আপডেট: ২০১৭-১০-৩১ ১৫:৫১:০০

Spread the love

রোহিঙ্গাদের শীতবস্ত্র বিতরণ শেষে বিয়ানীবাজারে ফেরার পথে নিহত ৬ তরুণের নামাজে জানাযায় মানুষের ঢল
রোহিঙ্গাদের শীতবস্ত্র বিতরণ শেষে বিয়ানীবাজারে ফেরার পথে নিহত ৬ তরুণের নামাজে জানাযায় মানুষের ঢল
আরটিএমনিউজ২৪ডটকম, সিলেট; নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নিহত বিয়ানীবাজারের ৬ তরুণের জানাযার নামাজ আজ সকাল ১০টা ৫ মিনিটে বিয়ানীবাজার সরকারি কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। বিয়ানীবাজার পৌরসভার ব্যবস্থাপনায় জানাযার নামাজে অংশ নেন হাজার হাজার মানুষ। কলেজ প্রাঙ্গণে ছাড়িয়ে মানুষের ঢল ছড়িয়ে পড়ে আশপাশের সড়ক ও মার্কেটে। কলেজ রোডের মসজিদের সামনের অংশ থেকেইনার কলেজ রোড, জামান প্লাজার সম্মুখিন, টিএন্ডটি রোড, সমবায় মার্কেট ও গোলাটিকর হাউজে জানাযার নামাজের বিস্তৃতি ঘটে।

সকাল ৯টার সময় থেকে ৬ তরুণের লাশ নিজ বাড়ি থেকে কলেজ প্রাঙ্গণের নির্দিষ্ট স্থানে আসতে শুরু করে। হাজার হাজার মানুষের ঢল সামাল দিতে বেগ পেতে হয় আইন শৃঙ্খলা বাহিনী ও স্বেচ্ছাসেবকদের। জানাযার নামাজে অংশ নিতে বিয়ানীবাজার উপজেলার সকল এলাকার মানুষের পাশাপাশি বড়লেখা, জকিগঞ্জ, কানাইঘাট, গোলাপগঞ্জসহ বিভিন্ন উপজেলার মানুষ অংশ নেন।

নিহত তরুনরা
নিহত তরুনরা

পৌরসভার মেয়র আব্দুস শুকুরের পরিচালনায় জানাযার পূর্বে সমবেদনা জানানোর আনুষ্ঠানিকতা বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপি’র সভাপতি আবুল কাহের শামীম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, ইউএনও মু: আসাদুজ্জামান, জেলা যুবদলের সভাপতি আব্দুল মান্নান, সাবেক জেলা ছাত্রদলের সভাপতি ফয়সাল চৌধুরী, জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম ও এড. মুজিবুর রহমান, গোলাপগঞ্জের সাবেক পৌর মেয়র জাকারিয়া হোসেন পাপলু, জামান প্লাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আজাদ, শিক্ষামন্ত্রীর এপিএস দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, পৌর বিএনপি’র সভাপতি আবু নাসের পিন্টু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, বিয়ানীবাজার প্রেস ক্লাবের সভাপতি আতাউর রহমান, আহত ব্যবসায়ী হাফিজুর রহমান, ব্যবসায়ী নজরুল ইসলাম প্রমুখ।

শোকাহত মানুষের ঢল অনুমান করে বিয়ানীবাজার উপজেরা ও থানা প্রশাসন পৌর শহরের প্রবেশের চার পথে কড়াকড়ি আরোপ করে। শহরের ভেতরে মোটর সাইকেল ব্যতিত কোন ধরনের যান ঢুকতে দেয়া হয়নি। পুলিশ কলেজ রোডেরর দাসগ্রাম, মেইন রোডের নিমতলা ও সুপাতলা এবং শারপার রোডের খাসাড়িপাড়া এলাকায় গাড়ি আটকে রাখে। দুপুর পর্যন্ত সব দোকান পাঠ বন্ধ রাখা হয়। সকাল ১১টায় নিজ নিজ এলাকায় নিহতদের জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

মানবতার ডাকে সাড়া দিতে গিয়ে না ফেরার দেশে বিয়ানীবাজারের ছয় তরুণ। অসহায় রোহিঙ্গাদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে বিয়ানীবাজারে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল তাদের। বিয়ানীবাজারের সর্বমহলে পরিচিত পাঁচ তরুণ ব্যবসায়ী ও মাইক্রো চালকের অকাল মৃত্যুতে শোকেস্তব্ধ পুরো উপজেলা। সর্বত্র বইছে শোকের মাতম। যেন সবাই মৃত্যু উপতক্যার বাসিন্দা, সবাই বাকরুদ্ধ। তাদের অকাল মৃত্যুতে কাঁদছে পুরো বিয়ানীবাজার। এ কান্নার যেন কোন শেষ নেই।

গত বৃহস্পতিবার রোহিঙ্গা শরনার্থিদের জন্য শীতবস্ত্র নিয়ে কক্সবাজার রওয়ানা হন বিয়ানীবাজারের ৮ তরুণ ব্যবসায়ীদের একটি দল। একটি মাইক্রো যোগে (ঢাকা মেট্টো ১৬-০২৫২) বিয়ানীবাজার থেকে যাত্রা করে চট্টগ্রাম হয়ে শনিবার কক্সবাজার পৌঁছান। চট্টগ্রামের টেকনাফ ও কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা শরনার্থি ক্যাম্পে সেনাবাহিনীর সহযোাগিতায় তারা শীতবস্ত্র বিতরণ করেন।

রবিবার রাতে চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে বিয়ানীবাজারের উদ্দেশ্যে যাত্রা করে তরুণ ব্যবসায়ীদের বহনকারি মাইক্রো। নরসিংদীর মাধবদী থানার কান্দাইল বাসস্টেন্ড এলাকায় সকাল ৭টায় বিপরীত দিক থেকে আসা একটি যাত্রিবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে মারা যান পাঁচ তরুণ ব্যবসায়ী ও মাইক্রো চালক।

Logo-orginal