, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

admin

আইডি কার্ড বানাতে এসে আটক হল ভারতের নাগরিক জীবন মন্ডল

প্রকাশ: ২০১৭-১১-১২ ২০:৪৯:১৮ || আপডেট: ২০১৭-১১-১২ ২০:৪৯:১৮

Spread the love

আইডি কার্ড বানাতে এসে আটক হল ভারতের নাগরিক জীবন মন্ডল
আইডি কার্ড বানাতে এসে আটক হল ভারতের নাগরিক জীবন মন্ডল
ছবি, জাগো নিউজ, নিউজ ডেস্কঃ নির্বাচন কমিশনে (ইসি) ভোটার হতে এসে ভারতীয় এক নাগরিক গ্রেফতার হয়েছেন। তার কাছ থেকে একটি বাংলাদেশি পাসপোর্ট, নাগরিক সনদ, ওয়ারিশ সনদ জব্দ করেছেন ইসির কর্মকর্তারা। অথচ জীবন মণ্ডল নামের ওই ব্যক্তি ভারতের পশ্চিমবঙ্গের নাগরিক। পরে প্রতারণার মামলা করে শেরেবাংলা নগর থানায় হস্তান্তর করা হয় তাকে। খবর জাগো নিউজের।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে বেলা ১১টায় তিনি ধরা পড়েন। ইসির কর্মকর্তারা তার কাগজে অসঙ্গতি দেখে জেরা করলে একপর্যায়ে তিনি শিকার করেন, তিনি ভারতের নাগরিক। নদীতে মাছ ধরার জন্য বাংলাদেশের ভোটার আইডি কার্ড বানাতে এসেছেন।
এ বিষয়ে ইসির যুগ্ম-সচিব (চলতি দায়িত্ব) ও জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের পরিচালক (অপারেশন্স) মো. আবদুল বাতেন সাংবাদিকদের বলেন, একজন ভারতীয় নাগরিক পরিচয় গোপন করে কমিশনে ভোটার হতে এসেছিলেন। তাকে হাতেনাতে ধরা হয়েছে। পরে প্রতারণার মামলা দিয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, এদের ভোটার করতে কারা নিয়ে আসল? এর পেছনে কারা কাজ করছে এটি দেখা হবে। এর সঙ্গে বাংলাদেশের নিরাপত্তা জড়িত। কারণ অনেকেই ভুয়া ভোটার হয়ে নানা ধরনের অপরাধমূলক কাজ করেন।

ভোটার হতে আসা ওই ভারতীয় নাগরিকের ইসিতে জমা দেয়া কাগজ ও পাসপোর্টে তার নাম উল্লেখ করেছেন, জীবন মণ্ডল, পিতা : সদা নন্দ মণ্ডল, মাতা : কল্পনা রানী দাস।
বাসার ঠিকানা দিয়েছেন, রাজধানীর যাত্রাবাড়ী থানার মাতুয়াইল দক্ষিণপাড়া। চলতি বছরের ২৫ অক্টোবর তার নামে বাংলাদেশি পাসপোর্টটি ইস্যু করা হয়।
ধরা পড়া ওই ভারতীয় নাগরিকের সঙ্গে কথা হয় জাগো নিউজের। তিনি বলেন, তার বাড়ি মাতুয়াইল, কিন্তু বাসা নম্বর কত বা আশপাশে কী আছে তা তিনি চেনেন না। কারণ তিনি সাগরে মাছ ধরার কাজ করেন। এখানকার কাউকে তিনি চেনেন না। একটি মাত্র ফোন নম্বর ছাড়া অন্য কোনো ফোন নম্বরও জানেন না। কমিশনে কেন এসেছেন- জানতে চাইলে তিনি বলেন, আইডি কার্ড করার জন্য।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ইসি কর্মকর্তা বলেন, এভাবে যাচাই-বাছাই ছাড়া অন্যদেশের নাগরিকরা কীভাবে পাসপোর্ট পায়। এটা আমাদের বুঝে আসে না। বিষয়টি সংশ্লিষ্টদের নজরে রাখা উচিত।

নগরীর নয়টি সরকারি স্কুলে ৩ হাজার ৯০৮টি আসনের বিপরীতে ভর্তির আবেদন পড়েছে ৪৮ হাজার ৩৩৯টি।
কওমি মাদরাসার সনদের স্বীকৃতি, প্রধানমন্ত্রীকে দেওয়া সংবর্ধনা, রাজনৈতিক দল-বদলসহ বিভিন্ন ইস্যুতে বিভক্ত কওমি অঙ্গনের ভোট
কুষ্টিয়া : জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বিরুদ্ধে সাংবাদিকদের উদ্দেশে ‘বিরূপ’
বাংলাদেশে নির্বাচনকে সামনে রেখে দেশজুড়ে ব্যাপক প্রচার প্রচারণার মধ্যে প্রতিনিয়ত গ্রেফতার আতঙ্কে থাকার অভিযোগ করেছেন
ঢাকা-১৭ আসনে নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ। হঠাৎ

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত