, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯

admin

বড় ধরনের সন্ত্রাসী হামলার আশঙ্কায় বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি অস্ট্রেলিয়ার

প্রকাশ: ২০১৭-১১-০৪ ০০:৪০:৪৮ || আপডেট: ২০১৭-১১-০৪ ০০:৪২:৪১

Spread the love

বড় ধরনের সন্ত্রাসী হামলার আশঙ্কায় বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি অস্ট্রেলিয়ার
বড় ধরনের সন্ত্রাসী হামলার আশঙ্কায় বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি অস্ট্রেলিয়ার
ঢাকা: বড় ধরনের সন্ত্রাসী হামলার আশঙ্কায় বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি করেছে অস্ট্রেলিয়া। শুক্রবার দেশটির ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেডের ওয়েবসাইটে এ বিষয়ে সতর্কবার্তা প্রকাশ করা হয়।

সতর্কবার্তায় সম্ভাব্য সন্ত্রাসী হামলায় পশ্চিমা দেশগুলোর নাগরিকদের টার্গেট করা হতে পারে বলে উল্লেখ করা হয়েছে। এজন্য অস্ট্রেলিয়া তার নাগরিকদের বাংলাদেশ ভ্রমণের বিষয়টি পুনর্বিবেচনা করতে বলেছে।

অস্ট্রেলিয়ার কোনো নাগরিক বাংলাদেশে ভ্রমণে থাকতে তাকে ভ্রমণের স্থান ও সেখানকার নিরাপত্তাব্যবস্থা সম্পর্কে জেনে নিতে বলা হয়েছে।
এছাড়া বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ও জনবহুল স্থাপনা, বিচারালয়, বাংলাদেশে বিদেশি সরকারের কোনো স্থাপনা, পুলিশ ও নিরাপত্তা বাহিনীর স্থাপনা, ক্লাব, হোটেল, রেস্তোরাঁ, ব্যাংক, সিনেমাহল, গণপরিবহন, বাস ও রেলস্টেশন এবং পর্যটন কেন্দ্র এড়িয়ে চলতে বলা হয়েছে।

প্রকাশিত বার্তায় গত ২৪ মার্চে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে তল্লাশি চৌকিতে আত্মঘাতী বোমা হামলা, ২০১৬ সালে হলি আর্টিজান হামলাসহ ২০১৫ সালের বেশ কয়েকটি সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করা হয়। সন্ত্রাসী হামলার পাশাপাশি চিকুনগুনিয়া, ঘূর্ণিঝড়, ভূমিধস ও বন্যার বিষয়েও সতর্ক করা হয়।

পিরোজপুরের ইন্দুরকানী (জিয়ানগর) উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বিস্ফোরক আইনে দায়ের করা
চাঁদ যখন পৃথিবীর সবচেয়ে কাছে আসে তখন পূর্ণ চাঁদের (সুপারমুন) দেখা মেলে। আজ ১৯ ফেব্রুয়ারি
চট্টগ্রামঃ নগরীতে প্রাইভেট কারে চড়ে একের পর এক চুরি করা চক্রের মূল হোতা আটক ও  চুরিকৃত
কুমিল্লায় অপহরণের ১৬ ঘণ্টা পর আলী আব্বাস তৌহিদ (১৪) নামে এক ছাত্রের মরদেহ বালুর নিচ

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত