২৪শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

মাত্র আড়াই ঘণ্টায় ঢাকা থেকে চট্টগ্রাম পৌঁছাবে ট্রেন” রেল মন্ত্রী

বুধবার, ০৮/১১/২০১৭ @ ১১:৪৭ অপরাহ্ণ

Spread the love

মাত্র আড়াই ঘণ্টায় ঢাকা থেকে চট্টগ্রাম পৌঁছাবেঃ রেল মন্ত্রী

মাত্র আড়াই ঘণ্টায় ঢাকা থেকে চট্টগ্রাম পৌঁছাবেঃ রেল মন্ত্রী

কুমিল্লাঃ রেলমন্ত্রী মজিবুল হকবুলেট ট্রেনে মাত্র আড়াই ঘণ্টায় ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যাবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মজিবুল হক।

তিনি বলেন, ‘ঢাকা-চট্টগ্রাম রেলপথে (ভায়া কুমিল্লার পদুয়ার বাজার ও লাকসাম) বুলেট ট্রেন চালু করা হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে সমীক্ষা চালানো হচ্ছে।’

বুধবার (৮ নভেম্বর) দুপুরে কুমিল্লার পদুয়ার বাজারে একটি রেস্তোরাঁয় এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেলের উন্নয়ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘বিএনপি আমলে কোনও নতুন রেল লাইন নির্মাণ হয়নি, কোচ আমদানি হয়নি, স্টেশনগুলো সংস্কার হয়নি, কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রেলপথ মন্ত্রণালয় প্রতিষ্ঠা করে রেলের অভূতপূর্ব উন্নয়ন কাজ করছে। রেলে এখন যাত্রী সেবার মান বৃদ্ধি পেয়েছে। যাত্রা আরামদায়ক হওয়ায় ট্রেনে যাত্রী বেড়ে গেছে। বেশি যাত্রী নিয়ে আমাদের হিমশিম খেতে হয়।’ মন্ত্রী বলেন, ‘ঢাকা-চট্টগ্রাম ৩২০ কিলোমিটার রেলপথের ডাবল লাইন নির্মাণ কাজ শেষ হওয়ার পথে।

এছাড়াও ঢাকা-চট্টগ্রাম রেলপথের দূরত্ব কমিয়ে আনার জন্য ঢাকা-চট্টগ্রাম (ভায়া কুমিল্লার পদুয়ার বাজার ও লাকসাম) রেলপথে আড়াই ঘণ্টার বুলেট ট্রেন চালুর বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে সমীক্ষা চালানো হচ্ছে।’

জনমত জরিপ

????? ?? ??????? ???
??
1 Vote
??
0 Vote