২৪শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

লোহাগাড়া থানায় আটক এক ভিকটিমকে ২৪ ঘন্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশ

রবিবার, ১২/১১/২০১৭ @ ১১:৪৭ অপরাহ্ণ

Spread the love

লোহাগাড়া থানায় আটক এক ভিকটিমকে ২৪ ঘন্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশ

লোহাগাড়া থানায় আটক এক ভিকটিমকে ২৪ ঘন্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশ

আরটিএমনিউজ২৪ডটকম, চট্টগ্রামঃ জেলার লোহাগাড়া থানায় আটক এক ভিকটিমকে ২৪ ঘন্টার মধ্যে আদালত হাজির করার নির্দেশ দিয়েছেন আদালত।

বোরবার সকালে   চট্টগ্রাম জজ আদালতের আইনজীবী আবদুল জব্বার স্বপ্রণোদিত হয়ে চট্টগ্রাম জুডিশিয়াল আদালত-২ এ পিটিশন  দাখিল করেন। আদালত পিটিশনটি আমলে নিয়ে আদেশের জন্য রাখেন। পরে সন্ধ্যায় চট্টগ্রাম জুডিশিয়াল আদালত-২ এর বিচারক হেলাল উদ্দিন ভিকটিমকে ২৪ ঘন্টার মধ্যে আদালতে হাজির করার আদেশ দেন।

একইভাবে ভিকটিককে কেন ২৪ ঘন্টার মধ্যে ম্যাজিস্ট্রেট আদালত হাজির করা হয়নি তারও পুলিশকে ব্যাখ্যা দিতে বলেছেন । এসব তথ্য নিশ্চিত করেছেন পিটিশনকারী আইনজীবী আবদুল জব্বার।

আইনজীবী আবদুল জব্বার জানান, ভিকটিমের শ্বাশুড়ি ও বিভিন্ন পত্রপত্রিকার মাধ্যমে জানতে পারি ভিকটিমকে গত ৫ নভেম্বর গভীররাতে ভিকটিমের শ্বশুর বাড়ি থেকে ভিকটিমের শ্বশুর কামরুল ইসলাম ও স্বামী সাইফুল ইসলামকে আটক করা হয়। পরে থানা পুলিশ শ্বশুড়কে থানা হাজত থেকে ছেড়ে দেয়।

গত ৮ নভেম্বর ভিকটিমের স্বামী সাইফুল ইসলামকে একটি অপহরণ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে চালান দেয়। কিন্তু ভিকটিমকে থানা হাজতে আটকে রাখে। এ কারণে স্বপ্রণোদিত হয়ে আদালতে পিটিশন দাখিল করি। আদালত ২৪ ঘন্টার মধ্যে ভিকটিমকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন।

এ ব্যাপারে অপহরণ মামলার তদন্তকারী কর্মকর্তা  ও লোহাগাড়া থানার  এসআই সোহরাওয়ার্দি বলেন, ভিকটিমকে মেডিকেলে নেয়া হয়েছিল কিন্তু চিকিৎসক না থাকায় পরীক্ষা করতে পারেনি। মেডিকেলে নেয়া হয়েছিল এমন কাগজপত্র আমার কাছে রয়েছে। ওই সময় কর্তব্যরত চিকিৎসক ডাক্তার না থাকায় তাকে আবার ফিরিয়ে আনা হয়েছে এবং পুলিশ হেফাজতে রাখা হয়েছিল।  রোবার সকালে ভিকটিমকে চট্টগ্রাম কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জনমত জরিপ

????? ?? ??????? ???
??
1 Vote
??
0 Vote