২৪শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

সাকিবের ঢাকাকে উড়িয়ে দিয়েছে নাসির হোসেনের সিলেট সিক্সার্স

শনিবার, ০৪/১১/২০১৭ @ ৬:৪৮ অপরাহ্ণ

Spread the love

সাকিবের ঢাকাকে উড়িয়ে দিয়েছে নাসির হোসেনের সিলেট সিক্সার্স

সাকিবের ঢাকাকে উড়িয়ে দিয়েছে নাসির হোসেনের সিলেট সিক্সার্স

আরটিএমনিউজ২৪ডটকম, ক্রীড়া ডেস্কঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসরের শুরুটা ছিল ব্যতিক্রমী। ঢাকার বাইরে থেকে শুরু হলো দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টুয়েন্টি লিগটি। সেটিও নয়নাভিরাম সিলেটে। নগরীর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও স্বাগতিক দল সিলেট সিক্সার্স। সাকিব আল হাসানের ঢাকাকে এ ম্যাচে এক কথায় উড়িয়ে দিয়েছে নাসির হোসেনের সিলেট সিক্সার্স। ১৩৭ রানের লক্ষ্য মাত্র ১ উইকেট হারিয়েই ছুঁয়ে ফেলে তারা। ৯ উইকেটের দারুণ জয়ে বিপিএল শুরু সিলেট সিক্সার্সের।
.
টস হেরে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৩৬ রান করে ঢাকা ডায়নামাইটস। দলের পক্ষে কুমার সাঙ্গাকারা সর্বোচ্চ ৩২ রান করেন। এছাড়া লুইস ২৬, সাকিব আল হাসান ২৩ ও ডেলপোর্টের ব্যাট থেকে আসে ২০ রান। সিলেটের নাসির হোসেন, আবুল হাসান, প্ল্যাঙ্কেট নেন ২টি করে উইকেট। জাবাব দিতে নেমে দুই ওপেনার উপুল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচারের ব্যাটেই ১২৫ রান সংগ্রহ করে সিলেট। ফ্লেচার ৬৩ রানে ফিরেন আদিল রশিদের বলে। কিন্তু থারাঙ্গা ৬৯ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছেড়েছেন।

টস জিতে ফিল্ডিং নিয়ে দলের হয়ে প্রথম ওভারটা করতে আসেন অধিনায়ক নাসির হোসেন নিজেই। প্রথম ওভারেই দলকে এনে দেন সাফল্য। মেহেদী মারুফকে ০ রানে ফিরিয়ে দেন ষষ্ঠ বলেই। ঢাকার স্কোর বোর্ডে তখন উঠেছে মাত্র ২ রান। এরপর ইভিন লুইস ও কুমার সাঙ্গাকারার ব্যাটে শুরুর বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা ঢাকার। কিন্তু ফের নাসিরের আঘাত। এবার সিলেট অধিনায়কের শিকার লুইস।

দশম ওভারে প্ল্যাঙ্কেটের বলে সাঙ্গাকারা ফিরে গেলে ৩ উইকেটে ৬৬ রানে পরিণত হয় ঢাকা। এরপর আর ঢাকা পাল্টা আক্রমণ করতে পারেনি সিলেটকে। সাকিব আল হাসনের ২৩ ও ডেলপোর্টের অপরাজিত ২০ রানে লো-স্কোরিং একটা লক্ষ্য দাঁড় করায় তারা সিলেটের সামনে।
সিলেটের সামনে লক্ষ্য ছোট হতে পারে। কিন্তু চ্যাম্পিয়ন ঢাকা যে সেই রানেও লড়াই করার ক্ষমতা রাখে এটা জানা সবারই। কিন্তু নিজেদের দিনে সিলেট আসলে ম্যাচটা জিতলো দুর্দান্ত ভাবেই। তাই উপুল থারাঙ্গা আর ফ্লোচারের উদ্বোধনী জুটি ভাঙ্গতেই হাপিত্যেশ ছোটে ঢাকার। শেষ পর্যন্ত বিশাল জয় নাসিরের সিলেটের। চ্যাম্পিয়ন ঢাকাকে হরানোয় অঘটনও বলা যেতে পারে এটিকে।সুত্রঃ পরিবর্তন ডটকম।

জনমত জরিপ

????? ?? ??????? ???
??
1 Vote
??
0 Vote