, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

জমি নিয়ে বিরোধের জেরে বৃদ্ধার ৩ টি আঙ্গুল কর্তন

প্রকাশ: ২০১৭-১১-১৫ ২২:৩৬:০৫ || আপডেট: ২০১৭-১১-১৬ ১১:১২:৪৬

Spread the love

জমি নিয়ে বিরোধের জেরে বৃদ্ধার ৩ টি আঙ্গুল কর্তন
জমি নিয়ে বিরোধের জেরে বৃদ্ধার ৩ টি আঙ্গুল কর্তন
জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে বিরোধে এক বৃদ্ধার ডান হাতের তিনটি আঙ্গুল কর্তন করার অভিযোগ পাওয়া গেছে প্রভাবশালীদের বিরুদ্ধে। এ ঘটনায় কুপিয়ে জখম করা হয়েছে আরো দুইজন নারীকে।

জেলার সদর উপজেলার চিলারং ইউনিয়নে এ ঘটনা ঘটে।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এমন অভিযোগ করেন বৃদ্ধা সুফিয়া খাতুন।

আহতরা হলেন-সুফিয়া খাতুন (৬০) চিলারং মধ্যপাড়া গ্রামের ইউসুফ আলীর স্ত্রী, বৌমা আলেয়া খাতুন (৩৫) আব্দুল আলিমের স্ত্রী ও মেয়ে আঞ্জুয়ারা বেগম (৩৮) নাসিরুল ইসলামের স্ত্রী।

আহত তিনজন নারী ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বৃদ্ধা সুফিয়া আক্তার অভিযোগ করেন বলেন, দীর্ঘ ১৭ বছর ধরে ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নের মধ্যপাড়া গ্রামে পৈত্রিক সূত্রে প্রাপ্ত ২৪ নম্বর খতিয়ানের ৪২৭২ ও ৪২৭৩ নম্বর দাগের ১০ শতক ভোগদখল করে আসছিলেন আমার ইউসুফ আলী। ওই জমিতে বাড়ি ও দোকানঘর নির্মাণ করে আমরা পরিবার নিয়ে বসবাস করে আসছি।

গত সোমবার দুপুরে স্থানীয় প্রভাবশালী আব্দুল জব্বার ওই ১০ শতক জমি তাঁর দাবি করে মোফাজ্জেল হোসেনসহ বেশকিছু লোকজন নিয়ে আমাদের বাড়িতে হামলা চালায়। এসময় বাঁধা দিতে গেলে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে আমাকে ও আমার বৌমা আলেয়া খাতুন, মেয়ে আঞ্জুয়ারা বেগমকে কুপিয়ে জখম করে।

পরে স্থানীয়রা আহত তিনজন নারীকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

হাসপাতালের চিকিৎসক শুভেন্দু দেবনাথ বলেন, সুফিয়া খাতুনের ডান হাতের ৩টি আঙ্গুল ধারালো কিছু দিয়ে কেটে ফেলা হয়েছে; অন্য দুই নারীকে জখম করা হয়েছে। তাদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

এ ব্যাপারে ঠাকুরগাঁও সদর থানার ওসি আব্দুল লতিফ মিঞা বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। সেই সাথে ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে।

Logo-orginal