, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

নৌ-পরিবহন মন্ত্রীর সবকিছুতে চট্টগ্রাম বিরোধী মনোভাব” নোমান

প্রকাশ: ২০১৭-১১-২৪ ১২:৩০:২৯ || আপডেট: ২০১৭-১১-২৪ ১২:৩০:২৯

Spread the love

নৌ-পরিবহন মন্ত্রীর সবকিছুতে চট্টগ্রাম বিরোধী মনোভাব” নোমান
ছবি, বাংলা নিউজ, চট্টগ্রাম: দুর্নীতিবাজ মন্ত্রী-এমপিদের সমন্বয়ে গঠিত সিন্ডিকেট চট্টগ্রাম বন্দরকে দুর্নীতি ও লুটপাটের আখড়ায় পরিণত করেছে অভিযোগ করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, নৌ-পরিবহন মন্ত্রী সবকিছুতে চট্টগ্রাম বিরোধী মনোভাব পোষণ করেন।

সম্প্রতি লস্কর পদে নিয়োগ দেওয়া ৮৫ জন সবাই মাদারীপুরের বাসিন্দা অভিযোগ করে তিনি বলেন, এভাবে চট্টগ্রাম বন্দরকে নিয়ে ছিনিমিনি খেলা আর চলতে দেওয়া যাবে না। চট্টগ্রামের স্বার্থে চট্টগ্রামবাসীকে রাজনৈতিক মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে।

‘চট্টগ্রাম বন্দরে কর্মচারী নিয়োগের ক্ষেত্রে চট্টগ্রামবাসীকে অগ্রাধিকার দিতে হবে এবং বিতর্কিত লস্কর পদে নিয়োগ বাতিল করতে হবে।’

বৃহস্পতিবার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে উত্তর জেলা বিএনপির প্রয়াত ৫ নেতার স্মরণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আবদুল্লাহ আল নোমান।

সরকার বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাচনে অযোগ্য করার ষড়যন্ত্র করছে অভিযোগ করে নোমান বলেন, কিন্তু সরকারের সে ষড়যন্ত্র আমরা সফল হতে দেব না।

খালেদা জিয়াকে ছাড়া কোন নির্বাচন বিএনপি বাংলাদেশে হতে দেবে না। ২০১৪ সালের ৫ জানুয়ারির প্রেক্ষাপট আর বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট এক নয়। বিএনপির সাথে রাজনৈতিক সমঝোতা ছাড়া কোন নির্বাচন বাংলাদেশে হবে না।

চট্টগ্রাম নগরী এখন একটি যুদ্ধ-বিধ্বস্ত নগরীর রুপ ধারন করেছে মন্তব্য করে নোমান বলেন, বৃষ্টির পাশাপাশি জোয়ারের পানিতেও নগরী প্লাবিত হচ্ছে। রাস্তাঘাটের বেহাল দশা। অপরিকল্পিত উন্নয়ন কর্মকা- এখন নগরবাসীর দুর্ভোগের অন্যতম কারন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন একটি সেবাধর্মী প্রতিষ্ঠান হওয়ার পরও এর কর্মকা- পরিচালিত হচ্ছে অনেকটা বাণিজ্যিক প্রতিষ্ঠানের মত। নাগরিক সেবা দিতে ব্যর্থ হলেও সিটি কর্পোরেশন হোল্ডিং ট্যাক্স ২০০ শতাংশ বাড়িয়ে দিয়েছে।

উত্তর জেলা বিএনপির প্রয়াত পাঁচ নেতা হচ্ছেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এ জেড এম বজলুল করিম, নুরুল আবছার চৌধুরী পাখি, আহসানুল হক হাসান, আলী আহমদ ও কাজী মুছা।সুত্রঃ বাংলা নিউজ।

Logo-orginal