, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

প্রতিবন্ধী সেই দম্পতী শিল্পীর সহযোগিতায় উপজেলা প্রশাসন

প্রকাশ: ২০১৭-১১-২৩ ১২:৪১:৩১ || আপডেট: ২০১৭-১১-২৩ ১২:৪১:৩১

Spread the love

প্রতিবন্ধী সেই দম্পতী শিল্পীর সহযোগিতায় উপজেলা প্রশাসন
ঠাকুরগাঁও প্রতিনিধি:
ঠাকুরগাওয়ের রাণীশংকৈল উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র শাহা প্রতিবন্ধি শিল্পীর বাসস্থানের দায়িত্ব নিয়ে নিজের অর্থায়নে জমি রেজিষ্ট্রি করে বুধবার বিকালে তাদের হাতে দলিল হস্তান্তর করেন।
দলিল হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি কর্মকর্তা খন্দকার মোঃ নাহিদ হাসান, সহকারি কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র শাহা, সাব রেজিষ্ট্রার আব্দুস ছালাম (ভারপ্রাপ্ত) প্রেস ক্লাব সভাপতি মোবারক আলী, ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা জাহেরুল ইসলাম, প্রধান সহকারি আসাদুজ্জামান খোকন, প্রেস ক্লাব সম্পাদক রেজাউল করিম, সহ-সভাপতি ফারুক আহম্মদ, যুগ্ন সম্পাদক একে আজাদ, সিনিয়র সাংবাদিক সেতাউর রহমান, বিজয় রায়, আনোয়ার হোসেন জীবন, জমি বিক্রেতা সুন্দর রাম।
বিভিন্ন গ্রামে গ্রামে শরীয়ত,মারফত, মাইজবান্ডারী ও পল্লীগীতি গান গেয়ে জীবন চলে তাদের। যেখানে রাত হয় সেখানে রাত্রি যাপন করেন। এমনি ভাবে দিনাজপুর জেলার নবাবগঞ্জ থেকে রাণীশংকৈলে গান গাইতে এসে রাঘবপুর গ্রামের স্থানীয় লোকজন মুক্তার হোসেনের প্রতিবন্ধি কন্যার সাথে বিবাহ দেয়। এথেকে শুরু হয় দুই প্রতিবন্ধির সংসার। কিন্তু এ ডিজিটাল যুগে তাদের গান শুনে মানুষ আর চাল কিংবা টাকা দেয় না। ফলে সংসার চালাতে হিমশিম খেতে হয় । প্রতিবন্ধির স্ত্রী খাজিদা আকতার বলেন, একেইতো দূ’জনে প্রতিবন্ধি তার পর আবার ঘরবাড়ি নেই। গান গেয়ে আর সংসার চলেনা ভূমি কর্মকর্তা স্যার ২ শতাংশ জমি ক্রয় করে দেওয়ায় আমরা খুশি। এখন দোকান করে সংসার চালাবো।
এব্যাপারে সহকারি কর্মকর্তা ভূমি সোহাগ চন্দ্র শাহা বলেন, প্রতিবন্ধি পরিবার টি আমার কাছে খাস জমি বন্দোবস্ত নেওয়ার জন্য এসেছিল তাই তাদের পূর্ণবাসন করার দায়িত্ব নিয়ে জমি ক্রয় করে দিয়েছি। এরকম একটি পরিবারকে সহায়তা করতে পেরে নিজেকে ভালো লাগছে।

Logo-orginal