, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin admin

বিরোধী দল নয় রংপুরের হামলায় বড় নেতা জড়িতঃ এইচ টি ইমাম

প্রকাশ: ২০১৭-১১-১৭ ১৮:৫৯:৩৬ || আপডেট: ২০১৭-১১-১৭ ১৮:৫৯:৩৬

Spread the love

বিরোধী দল নয় রংপুরের হামলায় বড় নেতা জড়িতঃ এইচ টি ইমাম
বিরোধী দল নয় রংপুরের হামলায় বড় নেতা জড়িতঃ এইচ টি ইমাম
নিউজ ডেস্কঃ রংপুরের হামলায় বিরোধী দল নয় অনেক বড় নেতা জড়িত আছে বলে মন্তব্য করলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। বিবিসি বাংলার প্রভাতী অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

তিনি মনে করেন, রংপুরের ঘটনায় আগে থেকে সতর্ক থাকলে এই ঘটনাটি এড়ানো সম্ভব ছিল। আমাদের রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনের উচিৎ ছিল আগাম বার্তা দিয়েই সতর্ক করা। এটা আমাদের নিজেদেরই ব্যর্থতা।

টিটু যখন ফেসবুকে স্ট্যাটাসটি দেয় তখনই ওকে গ্রেফতার করা যেত বলেও জানান তিনি।

তিনি বলেন, আমাদের রাজনৈতিক নেতৃবৃন্দ এবং প্রশাসন সবাই অত্যন্ত সচেতন, কিন্তু এরপরেও এমন ঘটনা ঘটার কারণ হলো প্রশিক্ষা, ধর্মীয় শিক্ষার অভাব এবং অন্ধ ধর্মীয় চেতনা।

রংপুরে হিন্দুদের ওপর হামলাটি পরিকল্পিত ছিল বলে অভিযোগ উঠেছে৷ ফেসবুকে কথিত একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে ঠাকুরপাড়া গ্রামে হিন্দুদের বাড়িতে লুটপাট হয়েছে৷ এ সময় পুলিশের গুলিতে প্রাণ হারায় এক ব্যক্তি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে সম্প্রতি বাংলাদেশের রংপুরের গঙ্গাচড়ায় আবারো ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এর আগে কক্সবাজারের রামু, পাবনার সাথিয়া এবং ব্রা‏‏‏‏‏‏হ্মণবাড়িয়ার নাসিরনগরে একই ধরনের হামলার ঘটনা দেখা গেছে।

প্রত্যেকটি ঘটনার সূত্রপাত হয় ফেসবুকের স্ট্যাটাস থেকে। তারপর খবর ছড়িয়ে বিক্ষোভ সমাবেশ করে, মিছিল করে হামলার ঘটনা ঘটে। রংপুরে পুলিশের ব্যবহার আশ্বাসের পরেও চতুর্থদিনে গিয়ে সংঘবদ্ধ এই হামলা হয়েছে।

রংপুরের ঘটনায় বিএনপি-জামায়াতের নিজস্ব স্বার্থ জড়িত বলে অভিযোগ তুলে এইচ টি ইমাম বলেন, রংপুরের এই ঘটনায় দেখা গেছে জামায়াত এবং বিএনপির কয়েকজন নেতা তারা সবচেয়ে বেশি অগ্রণী ভূমিকা পালন করেছে। কাজেই এখানে একটা রাজনৈতিক স্বার্থের ব্যাপার আছে। এটার কারণে আগামী রংপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রভাব পড়তে পারে।

স্ট্যাটাসে বলা হয়েছিল সে (টিটু) ওইখানে থাকত না কিন্তু আসলে সে (টিটু) ওইখানে ছিল। এটার দুটো লক্ষ্য থাকতে পারে একটা হলো তাকে বাঁচানোর জন্য বা নিরাপত্তার জন্য, অন্যদিকে আরো একটি হতে পারে অন্য একজন তাকে এটি পাঠিয়েছে সেটি হলে মারাত্মক খারাপ হবে।

এ ধরনের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহারের কথা তুলে ধরে তিনি বলেন, আমাদের দেশে সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যাপকভাবে যে অপব্যবহার হচ্ছে, তা ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বসে আলাপ করা উচিত। এসব কিছুর পেছনে বিরোধী দল নয়, অনেক বড় কোনো নেতা জড়িত আছে বলে তিনি মনে করেন।সুত্রঃ বিডিনেট।

Logo-orginal