, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

যখন আপনারা কাঁদবেন, তখন আমাকে মনে করবেন”

প্রকাশ: ২০১৭-১১-০৯ ১৬:২০:৫৭ || আপডেট: ২০১৭-১১-০৯ ১৬:২০:৫৭

Spread the love

যখন আপনারা কাঁদবেন, তখন আমাকে মনে করবেন
যখন আপনারা কাঁদবেন, তখন আমাকে মনে করবেন
ফাইল ছবি, নিউজ ডেস্কঃ সিঙ্গাপুর ন্যাশনাল হাসপাতালের ক্যাফেটেরিয়ায় সকালের সময়টা একটু ভিড় থাকে। খালি পেটে রক্ত পরীক্ষার পর এখানেই ব্রেকফাস্ট সারেন রোগীরা,তারপর আবার রক্ত পরীক্ষা। ক্যান্টিনে নিজের জন্য ব্রেকফাস্ট কিনে টেবিল খুঁজছি, হঠাৎ চোখে গেল তাঁর ওপর। ফতুয়া পরে চায়ে চুমুক দিচ্ছেন। তারসঙ্গে দুজনই আমার পরিচিত। সিঙ্গাপুরে ব্যবসা করেন। কিন্তু তিনি এখানে কেন? নিজেই নিজেকে প্রশ্ন করলাম। তাঁর তো অস্ট্রেলিয়া থাকার কথা।অপেক্ষা না করে এগিয়ে গেলাম। বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। বাংলাদেশের প্রধান বিচারপতি, এখন ছুটিতে আছেন। সাদা এক ফতুয়া পরে, চা পানকরছেন। নাস্তা সবে শেষ করেছেন।

তাঁর সঙ্গী আমার সঙ্গে বিচারপতি সিনহার পরিচয় করিয়ে দিলেন। আমার রাজনৈতিক পরিচয় জেনেই আঁতকে ওঠার ভান করলেন। বললেন ‘আওয়ামীলীগের কাছে তো আমি ভিলেন। আপনার সঙ্গে কথা বলে আবার কি বিপদে পড়ি।’

আমি হাসলাম। বললাম ভিলেন হলেন কেন? এবার যেন একটু অস্থিরই হয়ে উঠলেন বললেন ‘আপনারা তো তাজউদ্দিন আহমেদকেও ভিলেনবানিয়েছিলেন। বঙ্গবন্ধু হত্যার আগে তো মোশতাকই আপনাদের নায়ক ছিলেন। তেমন আমাকেও ভিলেন বানিয়েছেন, দেখেন যাকে বসিয়েছেন, তিনিকে? তাঁর অতীত পরিচয় কি? সব দেখবেন, কি হয়। স্বাধীনতা বিরোধী শক্তির হাতে আপনারা সুপ্রিম কোর্টের চাবি দিলেন’ বলেই নিজেই হাসলেন।বিড়বিড় করে কিছু একটা বললেন।

আমি সত্যিই উৎসুক ছিলাম জানতে, জিজ্ঞেস করলাম, জুডিশিয়াল ক্যু…….বলতেই বেশ জোরে হাসলেন তারপর বললেন ‘জুডিশিয়াল ক্যু এর প্রথমপার্ট তো সফল। আমাকে সরিয়ে। আগামী বছরের ৩০ নভেম্বর পর্যন্ত যিনি থাকবেন, তিনি কি কি করে দেখেন, তখন আপনারা কাঁদবেন। তখন আমাকে মনে করবেন।’

কিন্তু ষোড়শ সংশোধনীর রায়? এবার একটু রেগে গেলেন, তোতলালেন, তারপর বললেন ‘রায় কি প্রধান বিচারপতি একা দেয়? ৭ জন রায় দিয়েছেন, দোষী আমি একা?’ নিজেই বললেন ‘সুপ্রিম কোর্ট এখন বিএনপি-জামাতের দখলে। আওয়ামী লীগ মাইনরিটি। আপিল বিভাগে কাকে আনবেন? আটাশজনের পরিচয় জানেন? এখন যিনি ইয়ে নিয়েছেন, দায়িত্ব নিয়েছেন তিনি কে? আইনমন্ত্রী তাঁর পরিচয় জানে না, অ্যাটর্নি জেনারেল তাঁর পরিচয় জানেনা? ওয়েট অ্যান্ড সি। সামনে দেখেন কি হয়।

দেশে ফিরবেন কবে? জিজ্ঞেস করতেই একটু চঞ্চল হয়ে উঠলেন বললেন ‘খুব শিগগিরই এই টেষ্ট গুলো শেষ হলেই…..।’ উঠলেন বিচারপতি সিনহা।আমি দেখলাম পায়ে স্যান্ডেল, ঢোলা পায়জামা পরা দেশের এই মুহূর্তের সবথেকে বিতর্কিত মানুষটি মিশে গেলেন মানুষের ভিড়ে। সূত্রঃ বাংলা ইনসাইডার।

Logo-orginal