, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

লন্ডনের পথে এসকে সিনহা” আবারো শিরোনামে

প্রকাশ: ২০১৭-১১-১৭ ১৬:০৮:৫৮ || আপডেট: ২০১৭-১১-১৭ ১৭:০৪:২৬

Spread the love

লন্ডনের পথে এসকে সিনহা" আবারো শিরোনামে
লন্ডনের পথে এসকে সিনহা” আবারো শিরোনামে
নিউজ ডেস্কঃ সদ্য বিদায়ী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা কানাডা থেকে যুক্তরাজ্যের লন্ডন যাচ্ছেন। সিনহা ঘনিষ্ঠ একাধিক সূত্রে এ খবর জানা গেছে। আর, সাবেক প্রধান বিচারপতির লন্ডন যাত্রা নিয়ে এরই নানা প্রশ্ন তুলেছেন অনেকে।

লন্ডনে অবস্থানরত বিখ্যাত সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর সঙ্গে সুরেন্দ্র কুমার সিনহার সখ্যতার বিষয়টি অনেকেরই জানা। সিনহা ঘনিষ্ঠরা জানান, মূলত গাফফার চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করতেই সিনহা লন্ডন যাচ্ছেন। একই সঙ্গে তিনি লন্ডন আওয়ামী লীগের একাধিক নেতার সঙ্গেও সাক্ষাৎ করবেন।

এই লন্ডনেই রাজনৈতিক আশ্রয় নিয়ে অবস্থান করছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়া। এছাড়া এক ঝাঁক যুদ্ধপরাধী এবং দেশবিরোধী চক্রান্তকারীরাও এই মুহূর্তে লন্ডনে অবস্থান করছে।

বিচার সংশ্লিষ্টদের মতে, সুরেন্দ্র কুমার সিনহা প্রধান বিচারপতি হয়ে লন্ডনে যাওয়ার পরই পরই তাঁর মতিভ্রম হয়েছিল। প্রধান বিচারপতির পদ থেকে পদত্যাগের সপ্তাহ না পেরোতেই আবার তিনি লন্ডনে যাচ্ছেন। বিষয়টি চিন্তার বলেই মনে করেন তারা।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় এবং এর পরবর্তী বিভিন্ন মন্তব্য নিয়ে দেশজুড়ে বিতর্কের মধ্যেই বিচারপতি সিনহা গত ৩ অক্টোবর দীর্ঘ এক মাসের ছুটিতে যান। গত ১৩ অক্টোবর তিনি বিদেশ যাওয়ার আগে বিচার বিভাগ নিয়ে গণমাধ্যমের কাছে বিভিন্ন মন্তব্য করেন। পরদিনই সুপ্রিম কোর্ট থেকে এক বিজ্ঞপ্তিতে সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে আর্থিক অনিয়ম, দুর্নীতি, নৈতিক স্থলনসহ ১১টি অভিযোগ আনা হয়। ওই অভিযোগ নিয়ে আলোচনার মধ্যেই গত শুক্রবার সিঙ্গাপুরে চিকিৎসারত অবস্থায় পদত্যাগ করেন সুরেন্দ্র কুমার সিনহা। এর পরপরই তিনি কানাডা চলে যান। এদিকে গতকাল মঙ্গলবার বঙ্গভবন সিনহার পদত্যাগপত্র গ্রহণের কথা নিশ্চিত করেছে।

সিনহাকে নিয়ে এমন প্রশ্নও উঠেছে তিনি এখন কী করবেন? একাধিক সূত্রে জানা গেছে, সুরেন্দ্র কুমার সিনহা এখনো কোথাও রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেননি। তবে সিনহা ঘনিষ্ঠরা জানান, সরকারের শীর্ষ পর্যায়ের একাধিক ব্যক্তির সঙ্গে এখনো আলোচনা চালিয়ে যাচ্ছেন সিনহা। সবুজ সংকেত পেলে তিনি দেশে ফিরতে পারেন।
#বিডিটাইমস।

Logo-orginal