, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

সৌদি আরবে ধনাঢ্য প্রিন্স ওয়ালিদসহ ১১ রাজপুত্র ও বেশ কয়েকজন মন্ত্রী আটক

প্রকাশ: ২০১৭-১১-০৫ ১১:৪০:০৭ || আপডেট: ২০১৭-১১-০৫ ১১:৪০:০৭

Spread the love

সৌদি আরবে ধনাঢ্য প্রিন্স ওয়ালিদসহ ১১ রাজপুত্র ও বেশ কয়েকজন মন্ত্রী আটক
সৌদি আরবে ধনাঢ্য প্রিন্স ওয়ালিদসহ ১১ রাজপুত্র ও বেশ কয়েকজন মন্ত্রী আটক

আরটিএমনিউজ২৪ডটকম, মধ্যপ্রাচ্যে: সৌদি আরবে ধনাঢ্য ব্যবসায়ী প্রিন্স ওয়ালিদ বিন তালালসহ ১১ রাজপুত্র এবং বর্তমান ও বেশ কয়েকজন মন্ত্রী আটক করেছে নবগঠিত দুর্নীতিবিরোধী একটি কমিটি।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ডেইলি মেইলের খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বাদশাহ
বাদশাহ

রাজ ফরমান জারি করে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে নতুন এই কমিটি গঠিত হওয়ার কয়েক ঘণ্টা পর গুরুত্বপূর্ণ বেশ কিছু ব্যক্তিকে আটক করা হলো।

আটক ব্যক্তিদের নাম জানা না গেলেও আলোচিত ব্যবসায়ী প্রিন্স তালালকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছে মধ্যপ্রাচ্যের বেশ কিছু গণমাধ্যম।

এইদিকে বিবিসির নিরাপত্তাবিষয়ক প্রতিবেদক ফ্রাঙ্ক গার্ডনার জানান, সংস্কার কর্মসূচির সঙ্গে সঙ্গে নিজের ক্ষমতাকে সুদৃঢ় করার মিশনে নেমেছেন যুবরাজ মোহাম্মদ।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ আছে কি না, সে বিষয়ে জানা যায়নি। তবে সৌদি আরবভিত্তিক টেলিভিশন আল-আরাবিয়ার খবরে বলা হয়েছে, জেদ্দায় ২০০৯ সালের বন্যা এবং ২০১২ সালে সৌদিজুড়ে মার্স ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে নতুন করে তদন্ত শুরু করেছে নবগঠিত কমিটি।

সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) খবরে বলা হয়, দুর্নীতিবিরোধী নতুন কমিটি যে কারো বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি এবং কোনো ব্যক্তির ভ্রমণে নিষেধাজ্ঞা দিতে পারবে।

এদিকে সৌদি আরবের ন্যাশনাল গার্ড ও নৌবাহিনীর প্রধানকে সরিয়ে নতুন মুখ আনা হয়েছে।

এসপিএ জানায়, ন্যাশনাল গার্ডবিষয়ক মন্ত্রী রাজপুত্র মিতেব বিন আবদুল্লাহ এবং নৌবাহিনীর কমান্ডার অ্যাডমিরাল আবদুল্লাহ বিন সুলতান বিন মোহাম্মদ আল-সুলতানকে বরখাস্ত করেন বাদশাহ সালমান বিন আবদুলআজিজ আল সৌদ।

আলোচিত এই সংবাদ নিয়ে এখনো আনুষ্ঠানিক কোন ব্যাখ্যা দেওয়া হয়নি সৌদি কতৃপক্ষ ।

কা/৫১১১৭

Logo-orginal