১১ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

চট্টগ্রামের কালুরঘাট নতুন সেতু নির্মাণে ১১৪৬ কোটি টাকা দেবে দক্ষিণ কোরিয়া”

মঙ্গলবার, ০৫/১২/২০১৭ @ ৭:০৭ অপরাহ্ণ

Spread the love

চট্টগ্রামের কালুরঘাট নতুন সেতু নির্মাণে ১১৪৬ কোটি টাকা দেবে দক্ষিণ কোরিয়া”

আরটিএমনিউজ২৪ডটকম, চট্টগ্রামঃ বোয়ালখালী–কালুরঘাট অংশে নতুন সেতু নির্মাণের জন্য দক্ষিণ কোরিয়া ১১৪৬ কোটি টাকা দিতে চূড়ান্তভাবে সম্মত হয়েছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি ফজলে করিম চৌধুরী এমপি। দক্ষিণ কোরিয়ার এক্সিম ডেভেলপম্যান্ট কাউন্সিল (ইডিসি) এই অর্থের যোগান দিচ্ছে বলে তিনি জানিয়েছেন। বোয়ালখালী–কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের এক প্রতিনিধি দলের সঙ্গে গতকাল সোমবার দুপুরে সংসদ সদস্যের বাসভবনে সৌজন্য সাক্ষাতে তিনি উক্ত কথাগুলো বলেন।

এসময় ফজলে করিম বলেন, সেতু সংক্রান্ত আনুষঙ্গিক কার্যক্রমের বেশ কিছু অগ্রগতি হয়েছে। তিনি পরিষদ নেতাদের মাধ্যমে বোয়ালখালী বাসীকে আশ্বস্ত করে বলেন, সেতুর কার্যক্রম দৃশ্যমান হতে আর বেশি দেরি নেই। বোয়ালখালী–কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক আব্দুল মোমিনের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন পরিষদের যুগ্ম আহ্বায়ক মুস্তফা নঈম, সংগঠক মোহাম্মদ ইউনুস, ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইকবাল, সাদেকুল ইসলাম সবুজ, প্রকাশ পাল, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি নিরুপম দাশ গুপ্ত, সিসিএল এর পরিচালক শ্যামল কুমার পালিত কাঞ্চন। সাক্ষাতে পরিষদ নেতৃবৃন্দসহ উপস্থিত সকলে এই সেতুর প্রয়োজনীয়তা ও অর্থনৈতিক গুরুত্ব তুলে ধরেন।

তারা রেল মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির চেয়ারম্যানের কাছে সেতুর আর্থ সামাজিক গুরুত্ব সংক্রান্ত একটি প্রতিবেদন হস্তান্তর করেন। এসময় ফজলে করিম এমপি চট্টগ্রাম প্রকৌশল বিশ্বিবিদ্যালয় পর্যন্ত রেল লাইন সম্প্রসারণসহ চট্টগ্রামে রেলওয়ের গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প সম্পর্কেও কথা বলেন। খবর প্রেস বিজ্ঞপ্তির।