২৩শে এপ্রিল, ২০১৮ ইং, ১১ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ
ads here

টি-টেন ক্রিকেটে মাত্র ২৬ বলে সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন বাবর আজম”

সোমবার, ২৫/১২/২০১৭ @ ১২:৪১ পূর্বাহ্ণ

Spread the love

টি-টেন ক্রিকেটে মাত্র ২৬ বলে সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন বাবর আজম”

ক্রীড়া ডেস্কঃ টি-টোয়েন্টি ক্রিকেট আসার পর ক্রিকেটের আকর্ষণ বেড়ে গিয়েছে অনেক বেশি। মারমার কাটকাট ব্যাটিংয়ের পসরা সাজিয়ে বসে ব্যাটসম্যানরা।

চার-ছক্কার ফুলঝুড়ি ছুটিয়ে দর্শনের আনন্দ অনেক বাড়িয়ে দেন ক্রিকেটাররা। এবার ভক্ত-সমর্থকদের আরও একটি সংস্করণের পরিচিতি করিয়ে দিয়েছে ক্রিকেট। টি-টেন ক্রিকেট ইতোমধ্যেই মাঠে গড়িয়েছে।

টি-টেন ফরম্যাট ক্রিকেটকে কোথায় নিয়ে যাবে তার প্রদর্শণী যেন এখনই শুরু হয়ে গিয়েছে। কারণ, ইতোমধ্যেই ১০ ওভারের এই ক্রিকেট ম্যাচে মাত্র ২৬ বলে সেঞ্চুরি করার রেকর্ড গড়ে ফেললেন পাকিস্তানের বাবর আজম।

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো টি-টেনের আসর বসেছিল। সেই আসরের রেশ কাটতে না কাটতেই পাকিস্তানের মাটিতে টি-টেন ম্যাচের আয়োজন করা হয়। শহিদ আফ্রিদি ফাউন্ডেশন আয়োজিত প্রদর্শণীমূলক এই ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলেন বাবর আজম।

রোববার ফয়সালাবাদে এসএএফ রেডস ও এসএএফ গ্রিন মুখোমুখি হয়। আগে ব্যাটিংয়ে নেমে ১০ ওভারে ২০১ রানের পাহাড় গড়ে এসএএফ রেডস। ২০ বলে ৮৪ রান করেন শোয়েব মালিক। যদিও তিনি আউট হননি। ৮৪ রান করার পর অবসরে যান। ২৩ বলে ৭৬ রানের টর্নেডো ইনিংস খেলেন ফাখর জামান।
জবাবে ব্যাট করতে নেমে নেমে বাবরের ঝড়ো-সেঞ্চুরিতে ২০১ রানের বিশাল লক্ষ্যও পার হয়ে যায় এসএএফ গ্রিন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুদিন আগেই দ্রুততম (৩৫ বলে, যৌথ) সেঞ্চুরির রেকর্ড গড়েন রোহিত শর্মা। এরপরই প্রথম টি-টেন ম্যাচে তাণ্ডব সৃষ্টি করলেন বাবর আজম। ওয়ানডেতে ৩১ বলে দ্রুততম সেঞ্চুরি রয়েছে এবি ডি ভিলিয়ার্সের। এবার সব কিছুকে ছাপিয়ে গেলেন বাবর আজম। যদিও রেকর্ড বইয়ে লেখা থাকবে না তার এই রেকর্ডটি।

২৬ বলে সেঞ্চুরির পথে মাত্র দুটি বল থেকে রান নিতে পারেননি তিনি। ছক্কা হাঁকালেন ১১টি। বাউন্ডারি ৭টি। তার স্ট্রাইক রেট ৩৮৪.৬২। টি-টোয়েন্টিতেও যা কল্পনা করা যায় না। টি-টেন সেই অকল্পনীয় ব্যাটিংয়েরই সূচনা করাল।উৎসঃ জাগো নিউজ।