১১ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

বাহরাইনের শীর্ষ শিয়া নেতা শেখ ঈসা্র মুক্তির দাবীতে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ”

শুক্রবার, ০১/১২/২০১৭ @ ১১:১১ অপরাহ্ণ

Spread the love

বাহরাইনের শীর্ষ শিয়া নেতা শেখ ঈসা্র মুক্তির দাবীতে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ”

আরটিএমনিউজ২৪ডটকম, নিউজ ডেস্কঃ বাহরাইনের শীর্ষ পর্যায়ের প্রবীণ আলেম শেখ ঈসা আহমাদ কাসিমের প্রতি সংহতি জানাতে দেশটির জনগণ বিভিন্ন এলাকায় রাজতান্ত্রিক সরকারের বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েছেন।

ঈসা কাসিমকে গৃহবন্দি করে রাখার ফলে তার স্বাস্থ্য পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় ‘দি ফেব্রয়ারি ফোরটিন ইয়ুথ কোয়ালিশন’ আজ (শক্রবার) দেশব্যাপী বিক্ষোভের ডাক দেয়। ঈসা কাসিমের স্বাস্থ্য অত্যন্ত খারাপের দিকে যাচ্ছে বলে সংবাদ মাধ্যমে খবর ছড়িয়ে পড়ার পর বাহরাইনের লোকজন রাস্তায় ব্যাপক বিক্ষোভে নামেন। এছাড়া, তার প্রতি সংহতি জানাতে দিরাজ গ্রামে তার বাসভবনের সামনে অবস্থান নেয় হাজার হাজার লোক।

শেইখ ঈসা কাসিম


এদিকে, গতকাল (বৃহস্পতিবার) বাহরাইনের ‘হক মুভমেন্ট’স স্কলার’দের আহ্বানে সাড়া দিয়ে দেশটির জনগণ কয়েকটি এলাকায় একই ধরনের বিক্ষোভে অংশ নেন। জনগণের ওপর বাইরাইনের রাজতান্ত্রিক সরকারের কঠোর দমন পীড়ন এবং নির্যাতনের বার্তা বিশ্বের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই বিক্ষোভের আয়োজন করা হয়েছে বলে এক বিবৃতিতে তারা জানিয়েছিল। ঈসা কাসিমের স্বাস্থ্য নিয়ে কোনো আপোশ করা হবে না বলেও বিবৃতিতে বলা হয়েছে।

গত বছরের ২০ জুন বাহরাইনের রাজতান্ত্রিক সরকার শেখ ঈসা কাসিমের নাগরিকত্ব কেড়ে নেয়ার ঘোষণা দেয়। প্রবীণ এ আলেম বিদেশিদের স্বার্থে কাজ করছেন এবং দেশে সাম্প্রদায়িকতা ছড়ানোর কাজে তিনি তার অবস্থান ও মর্যাদাকে ব্যবহার করছেন বলে অভিযোগ আনা হয়। তবে শেখ কাসিম এ দাবিকে ভিত্তিহীন বলে তা অস্বীকার করেছেন।# পার্সটুডে ।