, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নবম দ্বি-বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

প্রকাশ: ২০১৭-১২-১১ ১৭:১০:৪০ || আপডেট: ২০১৭-১২-১১ ১৭:১১:৫৩

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম: চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, মহানবী (স.) এর বিদায় হজ্বের ঐতিহাসিক ভাষণের বিরাট অংশজুড়ে ছিল মানবতার কল্যাণ সাধনের উপর গুরুত্বারোপ। মহানবীর (স.) উদাত্ত কণ্ঠে ঘোষণা করেছেন, “তোমাদের মধ্যে ঐ ব্যক্তিই উত্তম যে মানুষের কল্যাণ সাধন করে”।

তিনি বলেন, মহানবী (স.) এর উপরোক্ত হাদিসের আলোকে মানবসেবার মহৎ উদ্দেশ্যকে সামনে রেখে ১৯৯৮ সালে প্রতিষ্ঠা করা হয় বর্তমানে দেশের শীর্ষ স্থানীয় এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন। আর্ত-মানবতার সেবায় এই ফাউন্ডেশনের চ্যারিটি কার্যক্রম সারাদেশে পরিব্যাপ্ত। জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে এই ফাউন্ডেশন বিশেষ সুখ্যাতি ও সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে এবং বিভিন্ন সময় পুরস্কৃত হয়েছে।

তিনি সোমবার (১১ ডিসেম্বর) সকাল ১১টায় নগরীর সিডিএ এভিনিউস্থ হোটেল লর্ডস ইন এর কনফারেন্স হলে আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের ৯ম দ্বি-বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

স্বাগত বক্তব্য রাখেন বিদায়ী কার্যকরী পরিষদের মহাসচিব ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী।

৮ম কার্যকরী পরিষদের অডিট রিপোর্ট, ৯ম কার্যকরী পরিষদের পরিকল্পনা এবং বাজেট পেশ করেন অর্থ সচিব কামরুল আলম চৌধুরী।

মাওলানা মুহাম্মদ হারুনুর রশিদ ও এরফানুল করিম চৌধুরী’র যৌথ সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সৌদি আরবের বিশিষ্ট ইসলামিক স্কলার ড. আব্দুল্লাহ আল মারুফ, প্রবীণ সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব মুহাম্মদ ইসমাঈল মানিক, ফাউন্ডেশনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মুহাম্মদ শফিউল্লাহ কুতুবী, ফাউন্ডেশনের প্রধান নির্বাহী মিসেস রিজিয়া রেজা চৌধুরী, সাংগঠনিক, গবেষণা ও প্রকাশনা সচিব অধ্যাপক ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ ও জেলা পরিষদের সদস্য আনোয়ার কামাল, অধ্যাপক ড. মুহাম্মদ মহিউদ্দিন মাহী, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মাস্টার ফরিদুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ লিটন, সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য মুহাম্মদ জসিম উদ্দিন, বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মুহাম্মদ শফিক উদ্দিন, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সদস্য এইচ.এম. গণি সম্রাট, সাতকানিয়া পৌরসভার মেয়র মুহাম্মদ জুবায়ের প্রমুখ।

সাধারণ সভা শেষে ২০১৮-২০১৯ এর জন্য ৯ম দ্বি-বার্ষিক কার্যকরী কমিটি গঠন করা হয়। ১৯ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবুল হায়াত মুহাম্মদ তারেক।

নবনির্বাচিত কমিটির সদস্য হলেন- চেয়ারম্যান- প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এম.পি, সিনিয়র ভাইস চেয়ারম্যান- মুহাম্মদ ইসমাঈল মানিক, ভাইস চেয়ারম্যান এড. জহির উদ্দিন, মহাসচিব- মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী, যুগ্ম মহাসচিব- অধ্যাপক শফিউল্লাহ কুতুবী, অর্থ সচিব- কামরুল আলম চৌধুরী, সাংগঠনিক, প্রকাশনা ও গবেষণা সচিব- ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন, প্রকল্প সচিব- আবুল আতা মুহাম্মদ এমাদুদ্দিন, মহিলা, শিশু ও স্বাস্থ্যসেবা সচিব- মিসেস রিজিয়া রেজা চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সচিব- অধ্যাপক মুহাম্মদ মহিউদ্দিন, সমাজসেবা সচিব- আ.ন.ম সেলিম চৌধুরী, দপ্তর সচিব- আরমান বাবু (রোমেল), প্রচার সচিব- অধ্যাপক শাব্বির আহমদ, সদস্য- লায়ন আবিদ হোসেন মানু, মিসেস সিতারা গাফ্ফার, আলহাজ্ব শফিক উদ্দিন আহমদ, আনোয়ার কামাল, এরফানুল করিম চৌধুরী, মুহাম্মদ ছালামত উল্লাহ। বিজ্ঞপ্তি

Logo-orginal