, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে লাকসামে বেপরোয়া তাণ্ডব চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

প্রকাশ: ২০১৭-১২-২৭ ০৭:৩৭:০০ || আপডেট: ২০১৭-১২-২৭ ০৭:৩৮:০২

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কুমিল্লার লাকসামে আগামীকাল অনুষ্ঠিতব্য চারটি ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী সন্ত্রাসীদের বেপরোয়া তাণ্ডব শুরু হয়েছে। শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা চালানোর সময় বিএনপি সমর্থিত প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের ওপর হামলা চালাতে দানবের ভূমিকায় অবতীর্ণ হয়েছে আওয়ামী ক্যাডার বাহিনী। এ থেকে প্রমাণিত হয় দেশ এখন আইন-কানুন দিয়ে পরিচালিত হচ্ছে না, দেশ পরিচালিত হচ্ছে সন্ত্রাসী কায়দায়।

গতকাল এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, গত সোমবার মুদাফরগঞ্জ উত্তর ইউনিয়নের কয়েকটি এলাকায় বিএনপি সমর্থিত প্রার্থী মো: শাহ আলম তার কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগ করতে গেলে বিনা উসকানিতে সরকারদলীয় প্রার্থী শাহিনের অস্ত্রধারী ক্যাডার বাহিনী পুলিশের উপস্থিতিতে আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়। হামলায় বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শাহ আলমের ছোট ভাই খোরশেদ আলমসহ ১৫ জন আহত হন। ভাঙচুরের মাধ্যমে শাহ আলমের ব্যবহৃত গাড়িটির ব্যাপক ক্ষতিসাধন করা হয়। আহতদের মধ্যে খোরশেদ আলমের অবস্থা গুরুতর, তার ঘাড় ও মাথায় রাম দা দিয়ে কোপানো হয়েছে। তিনি হামলার কুমিল্লার একটি হাসপাতালে মৃত্যুর মুখোমুখি।

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী সন্ত্রাসীদের এ ধরনের বর্বরোচিত হামলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, লাকসামের চারটি ইউনিয়নে করে বর্তমান শাসকগোষ্ঠী গায়ের জোরে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী করতে নির্বাচনী এলাকাগুলোতে দলীয় ক্যাডারদের লেলিয়ে দিয়েছে। নির্বাচনী এলাকাগুলোতে চলছে আওয়ামী সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানি। প্রার্থী ও সমর্থকদের ভয় দেখাতে এবং নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতেই শাসকগোষ্ঠী উদ্দেশ্যপ্রণোদিতভাবে অতীতের স্থানীয় নির্বাচনগুলোর মতোই লাকসামের চারটি ইউনিয়নেও বর্বরোচিত, অমানবিক ও ন্যক্কারজনক ঘটনার অবতারণা করছে।

তিনি বলেন, দেশে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ না থাকা মানুষ তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে ভোট দেয়ার অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। অবৈধ পন্থায় ক্ষমতা দখলকারীগোষ্ঠী দীর্ঘদিন ক্ষমতায় অধিষ্ঠিত থাকার বাসনায় সন্ত্রাস সৃষ্টিকেই এখন প্রধান অবলম্বন মনে করছে। লাকসামের চারটি ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী সন্ত্রাসীদের দৌরাত্ম্য ও ন্যক্কারজনক হামলার পুনরাবৃত্তি বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীর জরুরি হস্তক্ষেপ দাবি জানিয়ে আওয়ামী ক্যাডারদের হামলায় হাসপাতালে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন গুরুতর আহত খোরশেদ আলমসহ বিএনপি সমর্থিত প্রার্থীর অন্যান্য কর্মী-সমর্থকদের সুস্থতা কামনা করেন বিএনপির মহাসচিব। বিজ্ঞপ্তি

Logo-orginal