, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

নির্বাচনী এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে আ.লীগ- মির্জা ফখরুল

প্রকাশ: ২০১৭-১২-২৭ ১৯:০০:১৭ || আপডেট: ২০১৭-১২-২৭ ১৯:০১:১৬

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নোয়াখালীতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী এলাকাগুলোতে ভয়াবহ ত্রাসের রাজত্ব কায়েম করেছে আওয়ামী দুর্বৃত্তরা।

বুধবার দুপুরে বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত, গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আগামীকাল ২৮ ডিসেম্বর নোয়াখালী জেলার ধর্মপুর, নয়ান্নি ও নোয়াখালী ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী এলাকাগুলোতে এক ভয়াবহ ত্রাসের রাজত্ব কায়েম করেছে আওয়ামী দুর্বৃত্তরা। সেখানে চলছে অস্ত্রের মহড়া। গত কয়েক দিন যাবৎ আওয়ামী ক্যাডারদের আক্রমণে তছনছ করা হচ্ছে বিএনপি সমর্থিত প্রার্থীদের নির্বাচনী কার্যালয়গুলো। হামলা চালানো হচ্ছে বিএনপি সমর্থিত প্রার্থী ও তাদের কর্মী- সমর্থকদের ওপর। আওয়ামী সন্ত্রাসীদের এধরণের গুন্ডামীতে এলাকার ভোটারদের মনে ব্যাপক ভীতি বিরাজ করছে। সন্ত্রাসীদের হামলায় ইতোমধ্যে বিএনপি সমর্থিত প্রার্থীর সমর্থক ও স্থানীয় বিএনপি নেতাকর্মীরা আহত হয়েছেন।

হামলায় নিজাম উদ্দিন, জামাল উদ্দিন, জয়নাল আবেদীন, মোঃ বাবুল, মীর মোহাম্মাদ, মনির আহমেদসহ প্রায় ৫০ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছেন। আওয়ামী সন্ত্রাসীদের এধরণের হামলা ও ব্যাপক সন্ত্রাসের বিরুদ্ধে নির্বাচন কমিশনসহ প্রশাসনকে অবহিত করা হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি।

এসব ন্যাক্কারজনক ঘটনা এবং ঘটনার প্রতিকারে কোন ব্যবস্থা না নিয়ে নির্বাচন কমিশন ও প্রশাসনের নির্বিকার ভূমিকায় গভীর উদ্বেগও প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, “দেশের স্থানীয় নির্বাচনগুলোতে নিজেদের প্রার্থীকে জোর খাটিয়ে বিজয়ী করার ধারাবাহিক অংশ হিসেবে নোয়াখালী জেলার ৩টি ইউনিয়নের ইউপি নির্বাচনেও সরকার তাদের লালিত সন্ত্রাসীদের দিয়ে বিএনপি সমর্থিত প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের ওপর হামলা চালাচ্ছে। বর্তমান শাসকগোষ্ঠী মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে ভোট ডাকাতির মাধ্যমে নিজেদের প্রার্থীকে জয়ী করতে দলীয় ক্যাডারদের ব্যবহার করছে।

আমি সরকারের এধরণের ঘৃন্য পন্থা অবলম্বনের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে নোয়াখালী জেলার ৩টি ইউপি নির্বাচন সুষ্ঠু, অবাধ ও ভয়ভীতিমুক্ত পরিবেশে অনুষ্ঠিত করতে যথাযথ ও কার্যকর ভূমিকা পালনের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানাচ্ছি। আওয়ামী সন্ত্রাসীদের হামলায় আহতদের আশু সুস্থতা কামনা করছি।” বিজ্ঞপ্তি

Logo-orginal