২২শে জানুয়ারি, ২০১৮ ইং, ৯ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

আখেরি মোনাজাতে অংশ নিতে ইজতেমায় মুসল্লিদের স্রোত

রবিবার, ১৪/০১/২০১৮ @ ১০:৩৪ পূর্বাহ্ণ

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম: তুরাগ তীরে ৫৩তম বিশ্ব ইজতেমায় আগত লাখ লাখ মুসল্লির পদভারে মুখরিত। আল্লাহু আকবার ধ্বনিতে টঙ্গীর আকাশ-বাতাস প্রকম্পিত। বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতের প্রস্তুতি চলছে আজ রোববার হেদায়েতের বয়ানের পর বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাতে অংশ নিতে রোববার ভোর রাত থেকেই মুসল্লিদের ঢল নামে টঙ্গীর ইজতেমা ময়দানে।

সরেজমিনে দেখা গেছে, শনিবার সন্ধ্যার পর থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকা থেকে বিভিন্ন যানবাহনে করে মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে যাচ্ছেন। শনিবার রাত ১২টা থেকে যানবাহন চালাচল বন্ধ থাকায় রোববার ভোর থেকে মুসল্লিরা ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে ইজতেমা ময়দানের দিকে ছুটে যাচ্ছেন। গাড়ি না পেয়ে অনেক মুসল্লি পায়ে হেঁটে ইজতেমা ময়দানে গিয়ে ফজরের নামাজ আদায় করেছেন।

আখেরি মোনাজাতে নিরাপত্তা: গাজীপুরের পুলিশ সুপার হারুন আর রশিদ জানান, আখেরি মোনাজাতের পর মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় পুলিশের ৭ হাজারের বেশি পুলিশ নিয়োজিত থাকবে। এছাড়া সাদা পোশাকে মুসল্লিদের বেশে খিত্তায় খিত্তায় পুলিশ মোতায়েন রয়েছে।