২৩শে এপ্রিল, ২০১৮ ইং, ১০ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ
ads here

সরকারী বই নিতে টাকা: তথ্য সংগ্রহে গেলে সাংবাদিককে হুমকি; হামলার চেষ্টা, থানায় জিডি

বুধবার, ০৩/০১/২০১৮ @ ১১:৪৬ পূর্বাহ্ণ

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম, ঠাকুরগাঁও প্রতিনিধি: গত ১ জানুয়ারী ১ম শ্রেণী হতে ৯ম শ্রেণী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করার জন্য সরকার কর্তৃক বই প্রদান করা হলেও ঠাকুরগাও বৈরাগীহাট উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেণী হতে ৮ম শ্রেণীর বই বিতরণের জন্য অন্যান্য চাঁদা বাবদ বাধ্যতামূলকভাবে ৩০০ টাকা না দিলে কোন শিক্ষার্থীকেই বই প্রদান করা হয়নি।

এ অভিযোগের বিষয়ে সমকালনিউজ টুয়েন্টিফোর ডট কম এর রুহিয়া প্রতিনিধি গৌতম চন্দ্র তথ্য সংগ্রহ করায় বিদ্যালয় কতৃপক্ষ থেকে তাকে হুমকি প্রদান এবং তার বাড়িতে গিয়ে রাম দা চাপাতি ছুরি সহ হুমকি প্রদান করে।
২ জানুয়ারী এ ব্যাপারে সাংবাদিক গৌতম চন্দ্র রুহিয় থানায় একটা সাধারণ ডায়েরী দায়ের করেছেন। বিষয়টি নিয়ে রুহিয়া উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে কথা বললে তিনি টাকা ছাড়াই পাঠ্যবই প্রদান করবেন বলে আশ্বাস দেন কিন্তু পরবর্তীতে টাকা ছাড়া বই আনতে গেলে বই না দিয়ে শিক্ষার্থীদের ফিরিয়ে দেয়া হয়।
এছাড়াও থানা রিপোর্টার্স ক্লাবের সভাপতি উক্ত থানায় যোগাযোগ করলে থানার ওসি বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস প্রদান করেন।সাংবাদিকের উপর হামলা চেষ্টা এবং হুমকির ঘটনায় সমকালনিউজ টুয়েন্টিফোর ডট কম তীব্র নিন্দা জ্ঞাপন করেছে।
এ ব্যাপারে সাংবাদিক সুমন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এবং সব সাংবাদিকদের এগিয়ে আসার আহবান জানান।