২২শে জানুয়ারি, ২০১৮ ইং, ১০ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

তিন ছেলের মুক্তির দাবিতে অনশনে সৌদি আরবের প্রিন্স তালাল বিন আব্দুল আজিজ”

মঙ্গলবার, ০২/০১/২০১৮ @ ৭:৪৮ অপরাহ্ণ

Spread the love

তিন ছেলের মুক্তির দাবিতে অনশনে সৌদি আরবের প্রিন্স তালাল বিন আব্দুল আজিজ”

আরটিএমনিউজ২৪ডটকম, নিউজ ডেস্কঃ তিন ছেলের মুক্তির দাবিতে অনশন পালন করছেন সৌদি আরবের প্রভাবশালী প্রিন্স তালাল বিন আব্দুল আজিজ। গত মাসের শুরুতে তার তিন ছেলে আটক হওয়ার পর থেকেই তিনি অনশন শুরু করেন।

সৌদি আরবের বিভিন্ন সূত্র জানিয়েছে, অনশনরত ৮৬ বছর বয়সী প্রিন্স তালাল অসুস্থ হয়ে পড়েছেন এবং বর্তমানে তাকে রিয়াদের কিং ফয়সাল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। হাসপাতালের চিকিৎসকরা বিশেষ নলের মাধ্যমে তাকে খাবার খাওয়ানোর চেষ্টা করে যাচ্ছেন।

তার আটক তিন ছেলের অন্যতম হচ্ছেন ওয়ালিদ বিন তালাল। তিনি সৌদি আরবের সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে পরিচিত। ওয়ালিদের মুক্তির জন্য কর্তৃপক্ষ বিপুল অংকের অর্থ দাবি করেছে বলে খবর পাওয়া গেছে। ওয়ালিদসহ তালালের তিন ছেলেকেই রিয়াদের রিটজ-কার্লটন হোটেলে আটক রাখা হয়েছে। ওই হোটেলকে এখন বিশ্বের সবচেয়ে বিলাসবহুল কারাগার হিসেবে গণ্য করা হয়। কারণ এ পর্যন্ত আটক বহু সৌদি প্রিন্স ও ব্যবসায়ীকে সেখানে রাখা হয়েছে। সেখানে আটক ব্যক্তিদের ওপর নির্মম নির্যাতনও করা হচ্ছে বলে খবর বেরিয়েছে।

গত ৬ ডিসেম্বর সৌদি আরবের অ্যাটর্নি জেনারেল ঘোষণা করেছেন, দুর্নীতি বিরোধী কমিটি এ পর্যন্ত ৩২০ জনকে ডেকে পাঠিয়েছে।

গত ৪ নভেম্বর সৌদি সরকার বেশ কয়েকজন প্রিন্সকে আটকের পর দাবি করে, দুর্নীতি বিরোধী অভিযানের অংশ হিসেবে এ পদক্ষেপ নেয়া হয়েছে। তবে বিশ্লেষকরা বলছেন, সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের ক্ষমতা পাকাপোক্ত করতেই ওইসব প্রিন্সকে আটক করা হয়েছে।# পার্সটুডে।