২৩শে এপ্রিল, ২০১৮ ইং, ১১ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ
ads here

‘দিগন্ত ও ইসলামিক টিভিকে অনুমতি নাকি লাইসেন্স বাতিল, সিদ্ধান্ত শিগগিরই’ : তথ্যমন্ত্রী

শুক্রবার, ১২/০১/২০১৮ @ ১০:৪৩ পূর্বাহ্ণ

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘সাময়িক’ স্থগিত হওয়া দিগন্ত ও ইসলামিক টেলিভিশনকে সম্প্রচারের অনুমতি নাকি লাইসেন্স বাতিল করা হবে সে বিষয়ে খুব শিগগিরই সিদ্ধান্ত হবে।

বৃহস্পতিবার সংসদে এক সম্পূরক প্রশ্নের জবাবে ইনু এ কথা বলেন।

ইনু বলেন, ২০১৩ সালের ৫ মে টিভি চ্যানেল দুটির সম্প্রচার সাময়িকভাবে স্থগিত করে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। তাদের দেয়া নোটিশের উত্তরে সন্তুষ্ট হতে পারিনি। সে কারণে এ দুটি টিভি চ্যানেলকে আবার অনুমতি দেয়া হবে নাকি লাইসেন্স বাতিল করা হবে সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে খুব শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এসময় তিনি আরও বলেন, ২০০১-০৬ পর্যন্ত বিএনপি জোট সরকারের আমলে ৯টি টিভি চ্যানেলের লাইসেন্স দেয়া হয়। এর মধ্যে চ্যানেল ওয়ান এবং সিএসবি চ্যানেল দুটির অনুমতি বাতিল করা হয়েছে। বিএনপি ও জামায়াত সরকারের আমলে ২১৪টি পত্র পত্রিকারও ঘোষণাপত্র দেয়া হয়েছিল।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৫ মে রাজধানীর শাপলা চত্বরে ১৩দফা দাবিতে সমাবেশ করছিল অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম। সেই সমাবেশ সরাসরি সম্প্রচার করছিল দিগন্ত ও ইসলামিক টেলিভিশন। কিন্তু মধ্যরাতে হঠাৎ করেই বন্ধ করে দেয়া হয় টিভি চ্যানেল দুটির সম্প্রচার।