২২শে জানুয়ারি, ২০১৮ ইং, ১০ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

বিদ্যুৎ বিড়ম্বনায় অতিষ্ঠ সাতকানিয়াবাসী

শুক্রবার, ১২/০১/২০১৮ @ ৮:৪৬ পূর্বাহ্ণ

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম, সাতকানিয়া: চরম বিদ্যুৎ বিড়ম্বনার শিকার হচ্ছে সাতকানিয়ার প্রায় অর্ধলক্ষাধিক গ্রাহক। যখন খুব বেশি প্রয়োজন তখনই বিদ্যুৎ থাকছে না সাতকানিয়ায়। এ অবস্থা পল্লী বিদ্যুতের। শীতে বিদ্যুতের চাহিদা কম থাকলেও চলতি সপ্তাহের শুরু থেকে প্রতিদিন ভোররাত থেকে সকাল ১০টা আবার কোনো কোনো সময় দুপুর ১টা পর্যন্ত বিদ্যুৎ না-থাকাটা অঘোষিত নিয়মে পরিণত হয়েছে।

তবে সাতকানিয়ায় চলতি সপ্তাহের শুরু থেকে প্রতিদিন ভোররাত থেকে সকাল ১০টা আবার কোনো কোনো সময় দুপুর ১টা পর্যন্ত বিদ্যুৎ না-থাকার কারণ হিসেবে কর্তৃপক্ষ গ্রিড লাইনের যান্ত্রিক ত্রুটিকে দায়ী করেন।

স্থানীয়রা জানায়, ভোররাত থেকে দুপুর পর্যন্ত একটানা পল্লী বিদ্যুৎ না থাকলেও একই সময়ে ওয়াপদাতে বিদ্যুৎ থাকে। এ জন্য কর্তৃপক্ষের খামখেয়ালি ও রহস্যময় ভূমিকাকে দায়ী করেন তারা।

এদিকে, প্রতিদিন ভোররাত থেকে দুপুর পর্যন্ত একটানা বিদ্যুৎ না থাকার কারণে পড়াশুনায় মারাত্মক ব্যাঘাত ঘটছে শিক্ষার্থীদের। বিদ্যুতের চরম সঙ্কটে উদ্বিগ্ন হয়ে পড়েছেন মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অভিভাবকরা। কেননা আগামী মাসে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। সময় আর বেশি না থাকায় পড়ালেখার চাপ বাড়লেও পল্লী বিদ্যুতের যাঁতাকলে পিষ্ট হয়ে মারাত্মক ক্ষতি হচ্ছে তাদের। বিদ্যুৎ বিপর্যয়ের কারণে পরীক্ষার্থীদের পাশাপাশি চরম অসন্তোষ দেখা দিয়েছে চাকরিজীবী- ব্যবসায়ীসহ উপজেলার সব শ্রেণিপেশার মানুষের মধ্যে।

তবে সাতকানিয়া বিদ্যুৎ কর্তৃপক্ষের দাবি, গ্রিড লাইনের যান্ত্রিক ত্রুটির কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হয়। অপরদিকে, শুষ্ক মৌসুম হওয়ায় উপজেলার বিভিন্ন জায়গায় লাইনের সংস্কারকাজ করায় লোডশেডিং দিতে হয় বলেও দাবি কর্তৃপক্ষের।

তবে কবে নাগাদ এ সমস্যার সমাধান হবে তা জানাতে পারছেন না সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কেউই।